২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

ঝালকাঠিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশি বাধা

ঝালকাঠি প্রতিনিধি :: ঢাকায় ছাত্রদলের কেন্দ্রীয় নেতাদের ওপর হামলার প্রতিবাদে ঝালকাঠি জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার সকাল ১১টায় শহরের আমতলা সড়কের দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

ছাত্রদল নেতারা জানায়, জেলা ছাত্রদলের সভাপতি আরিফুর রহমান ও সাধারণ সম্পাদক গিয়াস সরদার দিপুর নেতৃত্বে প্রতিবাদ সমাবেশ শেষে শহরে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি সামনের দিকে যেতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। এসময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়। পুলিশ বিক্ষোভকারীদের কাছ থেকে ব্যানার কেড়ে নিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জেলা ছাত্রদলের নেতাকর্মীরা।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক গিয়াস সরদার দিপু বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে ছাত্রদলের খাবার ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে ছাত্রগীল হামলা চালায়। এতে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনসহ অসংখ্য নেতাকর্মী আহত হয়। এর প্রতিবাদে ঝালকাঠিতে শান্তিপূর্ণ কর্মসূচিও পালন করতে দিচ্ছে না পুলিশ। আমরা বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ ব্যানার কেড়ে নেয়। মিছিল সামনের দিকে যেতে চাইলে অসংখ্য পুলিশ এসে চারদিক ঘিরে ফেলে। আমাদের দলীয় কার্যালয়ের ভেতরে যেতে বাধ্য করে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, মিছিল নিয়ে শহরে প্রবেশ করলে শান্তিশৃঙ্খলায় বিঘœ ঘটতে পারে বলে পুলিশ তাদের থামিয়ে দেয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ