২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

ঝালকাঠিতে প্যাকেজ ছাড়া বিক্রি হচ্ছে না টিসিবির পণ্য!

নিজস্ব প্রতিবেদক :: ঝালকাঠিতে টিসিবির ডিলাররা প্যাকেজে নিত্যপণ্য বিক্রি করছেন। এতে একদিকে সরকারের উদ্দেশ্য ব্যাহত হচ্ছে অন্যদিকে দরিদ্র অসহায় মানুষ স্বল্পমূল্যে এ পণ্য কেনা থেকে বঞ্চিত হয়ে বিপাকে পড়ছে।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে দেখা গেছে, শহরের জেলখানা সড়কে শাহাদাৎ এন্টারপ্রাইজ নামের টিসিবি ডিলার পাঁচটি পণ্য দিচ্ছে ন্যায্যমূল্যে। এগুলো হচ্ছে তেল, চিনি, ডাল, ছোলাবুট ও পেঁয়াজ। এই পাঁচটি পণ্য প্যাকেজ করে ৯০০ টাকায় বিক্রি করা হচ্ছে। লম্বা লাইনে দাঁড়ানো রাজাপুর থেকে আসা রেন্ট মোটরসাইকেল চালক মাইসুল হাওলাদার ও ঝালকাঠির আগলপাশা এলাকার গৃহিণী তাহমিনা বেগম। তাদের প্রয়োজন তেল ও পেঁয়াজ। কিন্তু ডিলার প্যাকেজ না নিলে কোনো পণ্য দিচ্ছেন না। এরকম লাইনে দাঁড়ানো অনেক নারী-পুরুষ টাকা না থাকায় পুরো প্যাকেজ কিনতে পারছেন না।

এ প্রসঙ্গে ডিলারের প্রতিনিধি মাহাবুবুর রহমান বলেন, এভাবে প্যাকেজ না করলে সব মালামাল চলে না। তাই প্যাকেজ করে বিক্রি করা হচ্ছে। এটা বৈধ না অবৈধ সেটা আমাদের দেখার বিষয় নয়।

ঝালকাঠি জেলা ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক ইন্দ্রানী দাস বলেন, যতদূর জানি টিসিবির সব পণ্য বিক্রি করতে বলেছে জেলা প্রশাসন। তাই হয়তো ডিলাররা এই নিয়মে পণ্য বিক্রি করছে। তাই প্রশাসনের সঙ্গে কথা না বলে কিছুই করতে পারব না।

বরিশাল টিসিবি বিভাগীয় কর্মকর্তার দায়িত্বে থাকা সাহিদুল ইসলাম জানান, এ মুহূর্তে ঘটনাস্থলে যেতে পারছি না। তাই বিষয়টি ভোক্তা অধিকার সংরক্ষণ কর্তৃপক্ষকে জানালে তারা ঘটনার সত্যতা পেলে ডিলারের বিরুদ্ধে মামলা করতে পারে। তবে প্যাকেজ করে পণ্য বিক্রি সম্পূর্ণ অবৈধ এবং অন্যায়।

জেলা প্রশাসকের কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আহমেদ হাসান বলেন, প্যাকেজ করে টিসিবির পণ্য বিক্রির নিয়ম নেই। ডিলাররা যদি এভাবে বিক্রি করে থাকে তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এখনই লোক পাঠিয়ে এর সত্যতা যাচাই করছি।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ