২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

ঝালকাঠিতে ভুয়া এনএসআই কার্ডসহ প্রতারক আটক

ঝালকাঠি প্রতিনিধি :: ঢাকার গুলশান জোনের গোয়েন্দা পুলিশের একটি টিম ঝালকাঠিতে অভিযান চালিয়ে এনএসআই ও ডিএসসবির ভূয়া পরিচয় দিয়ে প্রতারনায় জড়িত তুষার (৩৫) নামের এক যুবককে আটক করে ২৬ আগস্ট বৃহস্পতিবার ঢাকার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়েছে।

ঝালকাঠি থানা পুলিশের সহযোগীতায় তুষারকে আটকের পর তল্লাশী চালিয়ে তার ভুয়া এনএসআই ও ডিএসসবির একাধিক পরিচয়পত্র উদ্ধার করেছে। তার বিরুদ্ধে একাধিক প্রতারনার মামলা ও অভিযোগ এবং প্রতারণার মাধ্যমে সরকারী টাকা আত্মসাতের মামলা রয়েছে বলে গুলশান জোনের গোয়েন্দা টিমের সদস্যরা জানিয়েছে।সদর থানার এএসআই হাসান জানায়, বুধবার রাতে ঝালকাঠির সদর থানা পুলিশের সহায়তায় ঢাকা গুলশান জোনের গোয়েন্দা কর্মকর্তারা ঝালকাঠি শহরের কলেজ মোড় এলাকার মুইন টাওয়ারে অভিযান চালিয়ে তুষারকে আটক করে। তাবে তার বিরদ্ধ নারায়নগঞ্জ থানায় প্রতারণার মামলাসহ দেশের বিভিন্ন এলাকায় প্রতারণার অভিযোগ রয়েছে বলে জানা গেছে।

তুষার ঝালকাঠি শহরের টিনপট্রি রোডের মৃত খলিলুর রহমানের ছেলে।

গোয়েন্দা পুলিশ টিমের একটি সুত্র জানায়, আটক তুষার নিজেকে কখনো এনএসআই বা ডিজিএফআই আবার কখনো এসএসএফ’র সরকারী কর্মকর্তা পরিচয় দিয়ে দীর্ঘদিন যাবৎ প্রতারণার করে আসছে। তার বিরুদ্ধে সরকারে বিভিন্ন দপ্তারের সীল-স্বাক্ষর জাল করে সরকারী টাকা আত্মসাৎসহ নানা অপকর্মে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে।

আটকের পর তুষারের কাছ থেকে নিজের নামে ছাপানো ‘ভুয়া এনএসআই ও ডিএসসবির কর্মকর্তা পরিচয়পত্র’সহ বেশকিছু ভুয়া প্রতারণার কাজে ব্যবহৃত কাগজপত্র উদ্ধার করা হয়েছে। পরে তাকে সাথে নিয়ে গোয়েন্দা পুলিশের দলটি ঝালকাঠির বিভিন্ন স্থানে গভীর রাতে দুই দফায় তল্লাশী অভিযান চালায় বলে সুত্রটি জানান।

স্থানীয়রা বেশ কয়েকজন বাসিন্ধা জানায়, আটক তুষার দীর্ঘদিন ঢাকায় থাকলেও বেশ কিছুদিন ধরে ঝালকাঠি শহরের কলেজ মোড় এলাকায় একটি ভাড়া বাসায় স্ত্রী-দুই সন্তান সহ পরিবার নিয়ে আত্মগোপনে ছিলেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ