২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ঝালকাঠিতে ভূমি অফিসের নির্মাণ কাজ নিয়ে উত্তেজনা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠি শহরের কালিবাড়ি এলাকায় পৌর ভূমি অফিসের নতুন ভবনের নির্মাণ কাজ নিয়ে উত্তেজনা দেখা দিয়েছে। আজ সোমবার সকালে ঠিকাদার একতলা ভবনের ছাদ ঢালাইয়ের কাজ শুরু করলে কালিবাড়ি ও ভূকৈলাশ দেবোত্তর সম্পত্তি রক্ষণাবেক্ষণ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ কাজে বাধাঁ দেয়। পরে ঠিকাদারের লোকজন কাজ বন্ধ করে চলে যায়।

ঝালকাঠি শ্রী শ্রী রক্ত কমলেশ্বর শিবঠাকুর, দেবদেবীর মন্দির ও ভূকৈলাশ দেবোত্তর সম্পত্তি রক্ষণাবেক্ষণ পরিচালনা কমিটির দাবি, তাদের দখলে থাকা ১২ শতাংশ দেবোত্তর সম্পত্তির ওপর জেলা প্রশাসন জোড় পূর্বক পৌর ভূমি অফিসের নির্মাণ কাজ শুরু করেছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এ কাজে ৬৭ লাখ টাকা বরাদ্দ দিয়েছে। কমিটির পক্ষ থেকে নির্মাণ কাজে আপত্তি জানালেও সংশ্লিষ্ট ঠিকাদার গত ৬ জুন আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করেন। এরপর কমিটির পক্ষ থেকে আদালতে মামলা করা হলে আদালত জেলা প্রশাসককে শোকজ নোটিশ দেয়। কিন্তু শোকজ নোটিশের পরও আজ সোমবার সকালে ঠিকাদার ছাদ ঢালাইয়ের কাজ শুরু করলে দেবোত্তর সম্পত্তি রক্ষণাবেক্ষণ কমিটির লোকজন বাঁধা দিয়ে কাজ বন্ধ করে দেয়।

তবে এটি দেবোত্তর সম্পত্তি নয় দাবি করে ঝালকাঠি জেলা প্রশাসক মো জোহর আলী সাংবাদিকদের বলেন, ঝালকাঠি সদরের কালিবাড়ি সড়কে একটি পুরাতন একটি ভবনে ঝালকাঠি পৌর ভূমি অফিস রয়েছে।

সম্প্রতি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ৬৭ লাখ টাকা ব্যায়ে পুরাতন অফিসের পাসে ১ নম্বর খতিয়ানের জায়গায় একটি নতুন দোতলা ভবন নির্মাণ কাজ শুরু করে। দেবোত্তর সম্পত্তি রক্ষণাবেক্ষণ কমিটি ওই সম্পত্তি তাদের দাবি করে আদালতে মামলা করেছে। আদালত যে নির্দেশ প্রদান করবে আমরা সেই অনুযায়ী কাজ করবো। জোর করে কাজ চালিয়ে যাওয়ার অভিযোগ সত্য নয়, দাবি করে জেলা প্রশাসক।

সর্বশেষ