২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ঝালকাঠিতে স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনের দাবিতে অবস্থান কর্মসূচি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের কে এ খান মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে দাবিতে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। আজ বুধবার বেলা ১২টায় বিদ্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসূচির পালন করেন প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।

অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য দেন, স্থানীয় বাসিন্দা ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি মো. তাইবুর রহমান ও অভিভাবক সুলতান হোসেন।

বক্তারা অভিযোগ করেন, গত ২৪ অক্টোবর বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু একটি চক্র তাদের স্বার্থ হাসিলের জন্য ভোটার তালিকায় ত্রুটি রয়েছে দাবি করে আদালতে মামলা করে নির্বাচন স্থগিত করিয়েছে। অভিভাবকদের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত গত ৩০ নভেম্বর এক আদেশে বিদ্যালয়ের ভোটার তালিকা সংশোধন করে নির্বাচনের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠনের নির্দেশ দেন। এ আদেশের বিরুদ্ধে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহাতাব হোসেন গত ১১ ডিসেম্বর আদালতের আদেশের বিরুদ্ধে আপিল করেন।
আগামী ৫ জানুয়ারি আপিলের শুনানি অনুষ্ঠিত হওয়ার জন্য তারিখ নির্ধারণ করা হয়। এ অবস্থায় বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী, বর্তমান শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী নির্বাচন নিয়ে ষড়যন্ত্রকারীদের বিচার ও দ্রুততম সময়ের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন।

বক্তারা বিধি মোতাবেক নির্বচনের মাধ্যমে বিদ্যালয়ের পূর্র্ণাঙ্গ ম্যানেজিং কমিটি গঠনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। অন্যথায় তাঁরা আরও কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।

সর্বশেষ