১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

ঝালকাঠি সদরের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক বিজন বেপারী

বরিশাল বাণী: প্রাথমিক শিক্ষা পদক -২০২২ এর জন্য ঝালকাঠি সদর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক (সহকারী) নির্বাচিত হয়েছেন বিজন বেপারী। সে ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়নের ১৫ নং বাজিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অধিকতর যোগ্য , দক্ষ ও মেধাবীদের মধ্যে যিনি বিদ্যালয়ে শিখন শেখানো কার্যক্রমের পাশাপাশি সামাজিক যোগাযোগ, মননশীলতা, সৃজনশীলতা এবং ব্যক্তি চরিত্রে শ্রেষ্টত্বের অধিকারী তাকেই উপজেলা পর্যায়ে এ পদকে ভূষিত করা হয়। বিজন বেপারী ঝালকাঠি সদর উপজেলার কীর্ত্তিপাশা ইউনিয়নের ডুমরিয়া গ্রামে ১৯৮২ সালে জন্মগ্রহণ করেন। তিনি ২০১০ সালে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন পাকমহর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। তার আগে তিনি এক বছর চারুখান মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতা করেছেন। তিনি করোনাকালীন সময়ে ঝালকাঠিতে ঝালকাঠি অনলাইন প্রাইমারী স্কুল এর মাধ্যমে পাঠদান করেছেন জেলার প্রথম শিক্ষক হিসেবে।। তিনি শিক্ষক বাতায়নের ঝালকাঠি জেলার প্রথম আইসিটি এ্যামবাসেডর এটুআই। তিনি আন্তরিকতার সাথে নিজের বিদ্যালয়ের সকল কর্মকাণ্ডে অংশগ্রহণ করেন এবং অনেক উন্নয়ন সাধন করেছেন।। তিনি বালিঘোনা ক্লাস্টারসহ সদর উপজেলার যেকোন বিদ্যালয়ের যেকোন আইসিটি সম্পর্কিত সমস্যা সমাধানে আন্তরিকতার সাথে কাজ করেন।
প্রাথমিক শিক্ষা পদক বাছাই পর্বে সাক্ষাৎকার গ্রহণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলার ভাইস-চেয়ারম্যান এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারসহ আরো অনেক।
বর্তমানে বিজন বেপারী দেশের জনপ্রিয় জাতীয় দৈনিক প্রথম আলো, যায়যায়দিন, ভোরের দর্পণ, প্রতিদিনের সংবাদ পত্রিকাসহ দেশের বিভিন্ন স্থানীয় পত্রিকায় নিয়মিত লেখালেখি করে যাচ্ছেন। তার লেখা কবিতা ছড়া বিশ্বের বিভিন্ন দেশ থেকে নিয়মিত প্রকাশিত হচ্ছে।।
তাঁর সকল মহৎ কর্মকান্ডের মাধ্যমে নিজ বিদ্যালয়সহ প্রাথমিক শিক্ষা বিভাগকে আরো সমৃদ্ধ করতে চান বলে আশা প্রকাশ করেছেন। তিনি সকলের দোয়া এবং আশীর্বাদ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ