২রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

টাকার অভাবে বরিশালের রুবেলের চিকিৎসা বন্ধ, মাথার ওপর চার কেজি ওজনের টিউমার!


রিপোর্ট অলিউল্লাহ: মোঃ রুবেল হোসেন। ৩১-এর কোঠা পেরুনো এক যুবকের নাম। পিতা মোঃ জামাল আকন। বরিশাল সদর জেলার চরমোনাই ইউনিয়নের ইছাগুড়া গ্রামের বাসিন্দা। গত ৭ বছর আগে মাথায় টিউমারে আক্রান্ত হন তিনি। আর ‍দিনের পর দিন এটি বড় হতে হতে প্রায় চার কেজি ওজনের হয় এই টিউমার!

রুবেল আপটেড নিউজকে বলেন, আমি একজন গরিব অসহায় মানুষ, আমার বাবা একজন দিনমজুর। আমার পরিবারের সদস্য সংখ্যা ০৮ জন। আমার গরিব পিতার পক্ষে সংসার চালানো খুবই কষ্টকর। অভাবের সংসারে আমি মোটরসাইকেল মেকানিক হিসেবে কাজ করিতেছি। আমার স্ত্রী ও একটি কন্যা সন্তান রহিয়াছে। প্রায় ৭ বছর আগে আমার মাথায় ছোট একটি টিউমার দেখা দেখা দেয়। আমি গ্রাম্য ডাক্তার দেখাইয়া প্রাথমিক চিকিৎসা নিতে থাকাকালীন আমার মাথার টিউমারটি ক্রমেই বড় হইতে থাকায় বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তার দেখাইলে উক্ত হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে রাজধানীর শেরেবাংলা নগরে ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে ভর্তি হই। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মাথার টিউমারটি আরও বড় হওয়ায় উক্ত হাসপাতালের ডাক্তারের পরামর্শে ঢাকা পি.জি হাসপাতালে ভর্তি হই।

ওই অবস্থায় ঢাকার পিজি হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক জানিয়েছেন এটি অপারেশন করতে হবে। অপারেশনে খরচ হবে প্রায় পাঁচ লাখ টাকা। অভাবের সংসারে যেখানে মা-বাবা, স্ত্রী ও এক সন্তানের মুখে তিন বেলা দুমুঠো অন্ন তুলে দিতে হিমশিম খাই, সেখানে এত টাকা যোগাড় করা কীভাবে সম্ভব! তাই আর অপারেশন করার ভাগ্য হয়নি আমার।

প্রায় চার কেজি ওজনের এই টিউমারটি বহন করতে তাকে খুব বেগ পেতে হয়। খুব সাবধান থাকতে হয়। কেননা ডাক্তাররা জানিয়েছেন, একটু ধাক্কা লাগলেই বড় ধরনের সমস্যায় পড়তে হবে তাকে। কারো কাছে হাত পাততে চাই না। মানুষের দুয়ারে দুয়ারে ভিক্ষা করতে চাই না। কিন্তু কিভাবে এতো টাকা যোগাড় করবো? কীভাবে টিউমারের অভিশাপ থেকে মুক্তি পাবো?’— কান্নাজড়িত কন্ঠে বলছিলেন মোঃ রুবেল হোসেন।

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য/একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না…!’–ভূপেন হাজারিকার অমর গানের মানবিক আবেদনে উদ্বুদ্ধ সরকার ও সমাজের বিত্তবান মানুষেরা কি পারেন না এই অসহায় যুবকটির পাশে দাড়াতে? রুবেল হোসেন চান সমাজ, রাষ্ট্র আর সহৃদয় মানুষেরা তার পাশে দাঁড়াক। তাকে টিউমারের অভিশাপমুক্ত হয়ে নিজের পায়ে দাড়াবার একটু সুযোগ দেওয়া হোক।

মানুষের একটুখানি সহায়তায় এই যুবকটি ফিরে পেতে পারেন সুস্থ, স্বাভাবিক ও সুন্দর একটি জীবন।

মোঃ রুবেল হোসেন, মোবাইল নাম্বার: 01924-908378

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ