২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

টানা ৮ দফা কমার পর বাড়ল স্বর্ণের দাম

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দেশের বাজারে টানা আট দফায় কমার পর এবার বাড়ল স্বর্ণের দাম। ভরিতে ভালো মানের সোনার দাম এক হাজার ৫০ টাকা বেড়েছে। দাম বেড়ে এখন থেকে দেশের বাজারে ভালো মানের স্বর্ণ প্রতি ভরি (২২ ক্যারেট) বিক্রি হবে এক লাখ ১০ হাজার ২১৩ টাকায়। রবিবার থেকে সারা দেশে স্বর্ণের নতুন এ দর কার্যকর হবে।

শনিবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বৃদ্ধির এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী (পিওর গোল্ড) স্বর্ণের মূল্য বৃদ্ধি পেয়েছে। সে কারণে স্বর্ণের দাম সমন্বয়ের সিদ্ধান্ত নিয়েছে বাজুস। নতুন মূল্য অনুযায়ী ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম বেড়ে এক লাখ পাঁচ হাজার ১৯৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ ছাড়া ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৯০ হাজার ১৭৪ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ৭৪ হাজার ৯৮৭ টাকা করা হয়েছে। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের রুপার দাম ভরি দুই হাজার ১০০ টাকা।
২১ ক্যারেটের রুপার দাম ভরি দুই হাজার ছয় টাকা এবং ১৮ ক্যারেটের রুপার দাম ভরি এক হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়। আর সনাতন পদ্ধতির এক ভরি রুপার দাম এক হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

সর্বশেষ