২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন রুবেল

স্পোর্টস ডেস্ক।।
প্রথম শ্রেণির পর এবার টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন পেসার রুবেল হোসেন। নিজের ভ্যারিফায়েড ফেসবুক পেজে অবসরের সিদ্ধান্তের ব্যাপারে তিনি জানান, তরুণ খেলোয়াড়দের জায়গা করে দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ফেসবুক পোস্টে রুবেল লেখেন, বাংলাদেশ জাতীয় দলের পাইপলাইন শক্তিশালী করার ক্ষেত্রে লংগার ভার্সন টুর্নামেন্টগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আমি মনে করি এই টুর্নামেন্টগুলোতে তরুণ পেসাররা যত বেশি সুযোগ পাবে, আমাদের পাইপলাইন তত মজবুত হবে। তাই তরুণ ক্রিকেটারদেরকে সুযোগ করে দেয়ার জন্য আমি লাল বলের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি।

রুবেল তার ফেসবুক পোস্টে আরও লেখেন, বাংলাদেশের ২৭টি টেস্ট ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছে আমার। যা আমার ক্যারিয়ারের অন্যতম অর্জন। আমি বিশ্বাস করি, লাল বলের ক্রিকেটে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের এই পথচলায় আমাকে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। আশা করছি সামনের দিনগুলোতে আপনাদের পাশে পাবো। টেস্ট থেকে বিদায় নিয়েছি। তবে, ওয়ানডে এবং টি২০ ফরম্যাটে বাংলাদেশ জাতীয় দলকে আমার আরও কিছু দেয়ার মতো সামর্থ্য আছে। তাই ডিপিএল, বিপিএলসহ অন্যান্য সাদা বলের টুর্নামেন্টে আমি নিয়মিত খেলা চালিয়ে যাবো।

১২ বছরের বেশি সময় ধরে আসা যাওয়ার মধ্যে থাকা ক্যারিয়ারে ২৭ টেস্টে ৩৬ উইকেটের মালিক রুবেল। বোলিং গড় ৭৬ দশমিক ৭৭। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০ ম্যাচে রুবেলের উইকেট সংখ্যা ৯৭। বোলিং গড় ৫৪ দশমিক ০৩। রুবেল সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন গত এপ্রিলে ঢাকা লিগে। আর ২০২০ সালে রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে সবশেষ টেস্ট খেলেছিলেন এই পেসার। জাতীয় দলের বাইরে থাকায় ফিটনেস ট্রেনিং করেই আপাতত সময় কাটছে এই পেসারের।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ