৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরফ্যাশন প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত  বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৫ জেলের কারাদণ্ড বেতাগীতে ঠিকাদারের গাফিলতিতে শিক্ষার্থীদের ভোগান্তি বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক।

ট্রেড লাইসেন্স না থাকায় নগরীর ৭ প্রতিষ্ঠানকে জরিমানা করলো বিসিসি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালতের চলমান অভিযানের অংশ হিসেবে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে প্রযোজ্য ট্রেড লাইসেন্স না থাকা ও ট্রেড লাইসেন্স নবায়ন হালনাগাদ না থাকায় নগরীর ৭টি প্রতিষ্ঠানকে প্রায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া লাইসেন্স না থাকায় বেশ কয়েকটি প্রতিষ্ঠান মালিককে সর্তক করা হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) বিসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

বিসিসির বেঞ্চ সহকারী আসাদুজ্জামান খান জানান, বুধবার বেলা ১১ টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদের নেতৃত্বে নগরীর কাটপট্টি রোড এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।এ সময় ট্রেড লাইসেন্স না থাকায় ও ট্রেড লাইসেন্স নবায়ন হালনাগাদ না থাকার কারণে ওই সড়কের নিউ সাজ টেইলার্স, মেসার্স সিটি হার্ট টেইলার্স, সুস্মিতা চেইন সেন্টার, টুইন্স বাটারফ্লাই, শ্যামসুন্দর কসমেটিক্স, রাই কিচেন, নক্ষত্র প্যালেস কর্তৃপক্ষকে সর্বমোট ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এ সময় আশেপাশের অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানকে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে নতুন ট্রেড লাইসেন্স করা এবং যাদের লাইসেন্স আছে কিন্তু নবায়ন করা হয়নি তা অবিলম্বে নবায়ন করার জন্য বলা হয়।

অভিযান সংশ্লিষ্ট সূত্র জানায়, চলমান অভিযানের অংশ হিসেবে এখন থেকে নগরীর সকল ওয়ার্ডে পর্যায়ক্রমে অভিযান পরিচালনা হবে। অভিযানের সময় বিসিসির ভেটেনারি সার্জন রবিউল ইসলাম, ট্রেড লাইসেন্স কর্মকর্তা মো শহিদুল ইসলাম, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ