৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

ডাক্তারদের কর্তব্য অবহেলা ও শিশু মৃত্যুর প্রতিবাদে স্মারকলিপি

সোহাগ মাহামুদ সৈকত মনপুরা ভোলা প্রতিনিধিঃ

ভোলার মনপুরা উপজেলা নাগরিক কমিটির উদ্যােগে উপজলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডাক্তারদের কর্তব্য অবহেলা ও শিশু মৃত্যুর প্রতিবাদ এবং উপজেলা স্বাস্থ্যসেবার সুনিশ্চিত করতে ৭ দফা দাবী বাস্তবায়নের লক্ষে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা মুক্তিযােদ্ধা ভবনের সামনে থেকে প্রতিবাদ মিছিল শুরু হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদিক্ষন শেষে স্বাস্থ্য কমপ্লেক্স এর সামনে এসে শেষে হয়। বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধন অংশ নেয় প্রতিবাদকারীরা। মানববন্ধন শেষে মনপুরাবাসীর পক্ষে নাগরিক কমিটির সভাপতি এ.এফ .এম রিয়াদ এর নের্তত্বে একটি প্রতিনিধি দল উপজলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মােঃ তৈয়বুর রহমানের হাতে ৭ দফা দাবী বাস্তবায়নের জন্য একটি স্মারক লিপি প্রদান করেন।

দাবীগুলা হলাে ১.ডাক্তার নয় এমন ব্যাক্তির চিকিৎসা সেবা বন্ধ করতে হবে। ২.ডাক্তারদের কর্মস্থলে রাখার পরিবেশ সৃষ্টি এবং তাদের সেবা প্রদান নিশ্চিত করতে হবে। ৩. হাসপাতালের পরিবেশ স্বাস্থ্য সম্মত রাখতে হব। ৪. প্রসুতি মায়ের স্বাস্থ্যসেবা সুনিশ্চিত করতে হবে।

৫. হাসপাতাল যেন হয়রানী,অপকর্ম লিপ্ত বা ইভটিজিং এর সাথে জড়িত চুক্তি ভিত্তিক নিয়াগ প্রাপ্তদের নিয়ােগ বাতিল মনপুরা উপজলা স্বাস্থ্য কমপ্লেক্স এর নার্সদের দায়িত্ব অবহেলা বন্ধ করতে হবে ও রাজস্ব খাতে কর্মচারীদের শাস্তির আওতায় আনতে হবে। ৬. প্রতি ৭ দিনের ভিডিও ফুটেজ উপজেলা স্বাস্থ্য কমিটির কাছে হসান্তর করতে হবে। ৭. হাসপাতালের এ্যাম্বুলেন্স দ্বারা আহত হয়ে পঙ্গু হয়েছে এমন ব্যাক্তিদের চিকিৎসা প্রদান ও ক্ষতিপুরন দিত হব।

এই ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মােঃ তৈয়বুর রহমান বলেন, নাগরিক কমিটির ৭ দফা দাবী সম্বলিত একটি স্মারক লিপি পেয়েছি। আমরা বিষয়গুলাে নিয়ে ডাক্তারদের সাথে আলাপ—আলােচনার মাধ্যমে সমস্যা সমাধানের উদ্যােগ নিছি। ডাক্তারদের কর্তব্য অবহেলায় কােন শিশুর মত্যু হয়নি

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ