১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ডোপ টেস্টের মাধ্যমে মাদকসেবী সনাক্তকরণের কাজ অব্যাহত রেখেছে পুলিশ

এম.এ.আর নয়ন, স্টাফ রিপোর্টার:

মাদকমুক্ত জেলা গঠনের লক্ষ্যে ডোপ টেস্টের মাধ্যমে মাদকসেবী সনাক্তকরণের কাজ অব্যাহত রেখেছে সাতক্ষীরা জেলা পুলিশ। সীমান্ত ঘেঁষিত জেলা হওয়ার কারণে অন্যান্য জেলার তুলনায় সাতক্ষীরা জেলায় মাদক ব্যবসায়ী ও সেবনকারী লোকের সংখ্যা অনেক বেশী। কিন্তু বেশীরভাগ সময় মাদক সেবনকারীরা অতিদ্রুত মাদক সেবন করে মোটরসাইকেল নিয়ে মাদকের স্পট থেকে দ্রুত সটকে পড়ে। মাদকসেবী বুঝতে পারা সত্ত্বেও কাছে কোন মাদকদ্রব্য না পাওয়ার কারণে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হয়না। সেই ধারা থেকে বেরিয়ে এসে ডোপ টেস্টের মাধ্যমে মাদকসেবী সনাক্তকরণের কাজ শুরু করেছে সাতক্ষীরা জেলা পুলিশ।বুধবার (২৩শে সেপ্টেম্বর) বিকাল থেকে জেলার কলারোয়া থানার একাধিক মাদক অধ্যুষিত এলাকায় অভিযান চালিয়ে বাহ্যিক লক্ষণ বিবেচনায় ও উপস্থিত ডাক্তারের পরামর্শে ২৬জনকে সাতক্ষীরা মেডিকেল কলেজে ডোপ টেস্টের জন্য পাঠানো হয়। এর মধ্যে ১৫জনের রিপোর্ট পজিটিভ আসায় তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করার প্রস্তুতি চলমান রয়েছে বলে জানায় পুলিশ। সাতক্ষীরা জেলার বিভিন্ন থানা, পার্শ্ববর্তী জেলা যশোর ও খুলনার মাদক সেবীরা কলারোয়া থানার সীমান্তবর্তী এলাকা কেড়াগাছী, সোনাবাড়িয়া, চন্দনপুর সহ জালালাবাদ ও ঝিকড়া এলাকায় এসে মাদক সেবন করছে, এমন সংবাদের ভিত্তিতে উক্ত এলাকাসমূহে এই অভিযান পরিচালনা করা হয়।
সাতক্ষীরা জেলার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পিপিএম (বার) এর নির্দেশনা ও সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মির্জা সালাহউদ্দিন এর নেতৃত্বে কলারোয়া থানা পুলিশ, জেলা গোয়েন্দা পুলিশ এবং পুলিশ লাইন্সের চৌকস সদস্যদের নিয়ে গঠিত একটি টিম মাদকবিরোধী এই অভিযান পরিচালনা করে।সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার জয়ন্ত সরকার অভিযানে মাদকসেবী সনাক্তকরণের কাজে পুলিশ সদস্যদের সহযোগিতা করেন।

এর আগে গত ১৭ই সেপ্টেম্বর একই ধরনের অভিযান পরিচালনা করে সন্দেহভাজন ৩৮ জনের ডোপ টেস্ট করালে ২২জনের ডোপ টেস্ট পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। পজিটিভ আসা মাদকসেবীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে সাতক্ষীরা জেলা পুলিশ।

মাদকসেবীদের পাশাপাশি মাদক বিক্রেতাদের ও সন্ধান পেতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন সাতক্ষীরা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মির্জা সালাহউদ্দিন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ