৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কাউখালীতে ৩৫০ বোতল এলকোহলসহ গ্রেফতার ২ ভেঙে ফেলা হলো পটুয়াখালীর প্রবেশদ্বারে প্রদর্শিত যুদ্ধ বিমানটি গৌরনদীতে সরকারি হাসপাতালের ওষুধ পাচারের ছবি ও ভিডিও ধারন করায় সাংবাদিকদের অবরুদ্ধ গলাচিপায় ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন কিনলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই -এ্যাড. বলরাম পোদ্দার কলাপাড়া উপজেলাকে জেলায় রূপান্তরিত করার দাবিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত চরফ্যাশনে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন পটুয়াখালীতে শিশু শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা, বৃদ্ধ গ্রেফতার জাতীয় লিগে অংশ নিচ্ছেন বরিশালের নারী ফুটবলাররা মঠবাড়িয়ায় মাহফিল থেকে ফেরার পথে স্কুলছাত্রকে কুপিয়ে জখম

ঢাকা সদরঘাটে বাংলাদেশের প্রথম নৌ-পাঠাগারের শুভ সূচনা

বরিশাল বাণীঃ ঢাকার সদরঘাটে বাংলাদেশে প্রথম নৌ পাঠাগারের শুভসূচনা করেছে সামাজিক সংগঠন গর্বের বাকেরগঞ্জ। ১৯ ফেব্রুয়ারি সকাল ১০ ঘটিকায় নৌ পাঠাগারের যৌথভাবে আনুষ্ঠানিক উদ্বোধন করেন গর্বের বাকেরগঞ্জের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোজাম্মেল হোসেন মোহন, এমিভি সোহাগ লঞ্চের মালিক সৈয়দ সোহাগ হোসেন এবং স্বভূমি (স্বেচ্ছাসেবী সংস্থা) এর চেয়ারম্যান এইচএম মোশাররফ হোসেন।

এমভি প্রিন্স সোহাগ লঞ্চে বাংলাদেশে প্রথম নৌ পাঠাগারটি প্রতিষ্ঠায় সার্বিক সহযোগিতা করেছেন, স্বেচ্ছাসেবী সংস্থা স্বভূমি।

এমভি প্রিন্স সোহাগ লঞ্চের মালিক সৈয়দ সোহাগ হোসেন এসময় বলেন, যাত্রীদের সেবার জন্য যে কোন ভালো কাজের সাথে তিনি এবং তাদের লঞ্চ কাজ করে যাবেন। দেশে শতশত লঞ্চ থাকার পরেও বাংলাদেশে প্রথম নৌ পাঠাগারটি প্রতিষ্ঠায় তার লঞ্চকে নির্ধারণ নেওয়ার জন্য তিনি সকলকে ধন্যবাদ জানান।

নৌ পাঠাগারটি উদ্বোধনী অনুষ্ঠানে অনন্যের মধ্যে গর্বের বাকেরগঞ্জের স্বাস্থ্য বিষয়ক সমন্বয়ক রাকিব খান, পরিবেশ বিষয়ক সমন্বয়ক রাজিব শিকদার, প্রকাশনা বিষয়ক সমন্বয়ক বাকি বিল্লা এবং স্বভূমি’র পরিচালনা বোর্ডের সদস্য ফয়েজ উদ্দিন বেলাল, কামাল হোসেন, হিরোন আল হেলাল ও মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

এসময় গর্বের বাকেরগঞ্জের সভাপতি মোজাম্মেল হোসেন মোহন বলেন, এই নৌ পাঠাগারটি থেকে যাত্রীরা যাত্রাপথে বই নিয়ে পড়তে পারবেন এবং পড়া শেষে নির্দিষ্ট স্থানে বইটি যত্নসহকারে রেখে যাবেন। তিনি আরও বলেন, দেশের দক্ষিণ অঞ্চলে যাতায়াতকারি সকল লঞ্চে আমরা নৌ পাঠাগার করতে চাই। এজন্য সকলের সহযোগিতা প্রত্যাশা করি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email