১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

তথ্য প্রযুক্তিখাতে শক্তিশালী ভূমিকা রাখবে শেখ হাসিনা সফটওয়্যার পার্ক

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক আগামীতে তথ্য ও প্রযুক্তিখাতে দেশি-বিদেশি বিনিয়োগ বাড়াতে শক্তিশালী ভূমিকা রাখবে বলে যশোরে অনুষ্ঠিত এক কর্মশালায় বক্তারা অভিমত ব্যক্ত করেছেন। বক্তারা বলেন, তথ্য প্রযুক্তিখাতে নতুন নতুন ব্যবসায়িক ধারণা নিয়ে নবীন উদ্যোক্তারা এগিয়ে আসছেন। চতুর্থ শিল্প বিপ্লবের ফলে এ খাতে সৃষ্ট সুযোগের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করে বাংলাদেশ দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে বলেও তারা আশা প্রকাশ করেন।

তথ্য অধিদপ্তরের উদ্যোগে ‘চতুর্থ শিল্প বিপ্লব: বাংলাদেশের তথ্য প্রযুক্তি খাতের প্রস্তুতি ও চ্যালেঞ্জ’ শীর্ষক এ কর্মশালা রবিবার যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান আলোচক হিসেবে বক্তৃতা করেন তথ্য অধিদফতরের ইনোভেশন টিম লিডার ও সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার মো. আবদুল জলিল। অধিদফতরের সিনিয়র তথ্য অফিসার এএইচএম মাসুম বিল্লাহর সঞ্চালনায় কর্মশালায় শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের মহাব্যবস্থাপক মেজর (অব) এমইউ সিকদার, আইটি ইঞ্জিনিয়ার শুকলাল কুমার ও এ সফটওয়্যার পার্কের উদ্যোক্তারা বক্তব্য রাখেন।

কর্মশালায় সিনিয়র উপপ্রধান তথ্য অপিসার মো. আবদুল জলিল বলেন, যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক দেশের আইসিটি ইন্ডাস্ট্রির সূতিকাগার। তিনি ই-কমার্স প্লাটফর্মে যশোর বিভিন্ন ঐতিহ্যবাহী পণ্য বিপণনের জন্য উদ্যোক্তাদের পরামর্শ দেন। পার্কের মহাব্যবস্থাপক মেজর (অব) এমইউ সিকদার বলেন, বর্তমানে এ পার্কে ৫৪ জন বিনিয়োগকারী রয়েছেন। তারা মূলত সফটওয়্যার ডেভলপমেন্ট, স্টার্ট আপ ডেভেলপমেন্ট, ই-কমার্স, ফ্রিন্যান্সিং, আউটসোর্সিং, কল সেন্টার খাতে বিনিয়োগ করেছেন বলে তিনি জানান।

সর্বশেষ