২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

তালতলীতে খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হারুন অর রশিদ. আমতলী (বরগুনা) প্রতিনিধি

বরগুনার তালতলী উপজেলার মালিপাড়া পাবলিক টয়লেট সংলগ্ন পূর্বদিকে বাজারের কোল ঘেঁষে বয়ে যাওয়া প্রবাহিত খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের হিড়িক চলছে। খালটির বড় একটা অংশ দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করছে মালীপাড়া এলাকার মৃত মো. ওহাবের ছেলে মো. শাহ আলম।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই দখল কাজ পুরোদমে চালিয়ে যাচ্ছে। প্রশাসনের নাকের ডগায় বসে কোন নিয়মনীতির তোয়াক্কা না করে প্রায়ই কাজ চালিয়ে যাচ্ছেন তিনি। যেন দেখার কেউ নেই।

মঙ্গলবার (৬ জুন) সরেজমিনে দেখা যায়, খালটির পাড় দখল করে স্থানীয় মো. শাহ আলম খালের মধ্যে প্রায় ১০ ফুট পর্যন্ত লম্বা করে দোকান নির্মাণ করে চলছেন। এ স্থাপনা নির্মাণের জন্য খালের প্রায় ২-৩ শতাংশ জমি দখল করা হয়েছে।

স্থানীয়রা বলেন, এভাবে খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করতে থাকলে খাল ছোট হয়ে পড়বে। তাছাড়া মালিপাড়া ও নয়াপাড়া রাস্তার পাশ দখল করে খালের মধ্যে স্থাপনা নির্মাণ চলছে। এতে খাল ও রাস্তা সরু হয়ে চলাচলের চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে। তাই খাল রক্ষার্থে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি জানান তারা।

এ বিষয়ে শাহ আলম বলেন, খালের জমি হোক আর যেখানেই হোক আমাকে পারমিশন দিয়েছে পানি উন্নয়ন বোর্ড। আমি খালের মধ্যে ঘর উঠালোও কোন সমস্যা নেই। আপনারা সাংবাদিকরা ছবি তুলেন আর যা করেন করতে পারেন।

তালতলী দায়িত্বপ্রাপ্ত পানি উন্নয়ন বোর্ডের (এসও) মো. হিমেল বলেন, পানি উন্নয়ন বোর্ডের জমিতে ঘর উঠাতে পারবে না। আমি দূরে আছি কালকে এসে খবর নেব।

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুমপা বলেন, এটা আমার বিষয় না আপনারা পানি উন্নয়ন বোর্ডকে ফোন করে জানান।

এ প্রসঙ্গে বরগুনা জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রাকিব বলেন, মালিপাড়া খালের পাশে পানি উন্নয়ন বোর্ডের জমিতে স্থাপনা নির্মাণের জন্য কোনো অনুমতি দেয়া হয়নি।

সর্বশেষ