১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আন্তর্জাতিক রিসার্চ গ্রান্ড পেলেন ববির ৫ শিক্ষার্থী মেহেন্দিগঞ্জে কলাগাছ খাওয়ায় দুটি গরু কুপিয়ে রক্তাক্ত করলো মেম্বারপুত্র বরিশালে প্ল্যান বহির্ভূত দুটি প্রতিষ্ঠানের স্থাপনা উচ্ছেদ বরিশালে স্কুলছাত্রকে অপহরণ, স্থানীদের হাতে অপহরণকারী ধরা দেহেরগতি ইউনিয়নের মাঠ চষে বেড়াচ্ছেন লাঙ্গলের প্রার্থী গলাচিপা-দশমিনার গর্বিত সন্তান প্রকৌশলী শাহজাদা জুয়েলকে অভিনন্দন আমতলীতে ১৪৪ ধারা জারি গৌরনদীতে গভীর রাতে ডিবি পুলিশ পরিচয়ে যুবককে তুলে নিয়ে নির্যাতন গণতান্ত্রিক সুশাসনে আইন নিতি ও লংঙ্ঘন বিষয়ে সিবিও নেতৃত্বাধীন মিডিয়া ব্রিফিং হোসনাবাদ ইউপি নির্বাচনে সংরক্ষিত আসনে শিউলি ডাকুয়া জনপ্রিয়তার শীর্ষে

তালতলীতে ব্রীজের মালামাল চুরি করে বিক্রি করতে গিয়ে চেয়ারম্যান ধরা

নিজস্ব প্রতিবেদক :: বরগুনার তালতলীতে মোঃ তৌফিক উজ জামান (তনু) নামে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আয়রণ ব্রীজের সরকারি পুরাতন লোহার মালামাল আত্মসাত করে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। তিনি উপজেলার ছোট বগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। গত শনিবার সকাল এগারোটার দিকে উপজেলার তালতলী বাজারে পুরাতন ইউনিয়ন পরিষদের গোডাউনে থাকা আয়রণ ব্রীজের লোহার ৮৮০ কেজি মালামাল অবৈধভাবে তিনি বিক্রি করেন। ক্রেতা মশিউর তালতলী বাজারের ভাঙ্গারি ব্যবসায়ী বলে নিশ্চিত করেছে স্থানীয় জনতা। তবে মশিউর ঘটনাস্থল থেকে ফসকে যায়।

গত শনিবার সকাল এগারোটার দিকে তালতলী উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ শামীম পাটোয়ারী ও মাদ্রাসা শিক্ষক মোঃ বশির জোমাদ্দার এবং চেয়ারম্যানের ব্যক্তিগত সচিব সিদ্দিকুর রহমান মিলে সেই মালামাল বিক্রি করে। পরে গাড়িতে করে নেয়ার সময় তালতলী বাজারের স্থানীয় বাসিন্দা মোঃ কামাল জোমাদ্দার সরকারি মালামাল ও গাড়ি আটকে দিয়ে পুলিশে খবর দেয়। এরপর পুলিশ এসে মালামাল জব্দ করে থানায় নিয়ে যায়।

সরেজমিনে গিয়ে জানা যায়, চালক বেল্লাল একটি টমটম যোগে ওই মালামাল নিয়ে তালতলী বাজারের উদ্দেশ্যে রওয়ানা করে। বেলা ১১টার দিকে তালতলী বাজারের বাসিন্দা মোঃ কামাল জোমাদ্দার মালামালসহ টমটমটি আটক করে। এসময় বেল্লাল জানায় মালামালগুলো চেয়ারম্যান তনুর কাছ থেকে সস্তায় ক্রয় করেছেন ভাঙ্গারী ব্যবসায়ী বশির। তখন বেল্লাল মুঠোফোনে বিষয়টি চেয়ারম্যানকে অবগত করলে চেয়ারম্যান সেখানে থাকা লোকজনের উপস্থিতিতে মালামালগুলো বিক্রি করার কথা স্বীকার করেন এবং মালামালসহ বেল্লালকে ছেড়ে দেওয়ার অনুরোধ করেন। এ সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে হাজির হন।

তখন তাদের জিজ্ঞাসাবাদে অভিযুক্ত বেল্লাল মালামালগুলো চেয়ারম্যানের কাছে ক্রয় করার কথা প্রকাশ্যে স্বীকার করেন। পরে উত্তেজিত জনতা পুলিশ প্রশাসনের সামনেই বিক্ষোভ করে বিভিন্ন শ্লোগানের মাধ্যমে অভিযুক্ত চেয়ারম্যানের বিচার দাবি করেন। এ সময় মোঃ কামাল জোমাদ্দারের সহায়তায় পুলিশ ওই মালামালগুলো জব্দ করেন।

তালতলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.কামরুজ্জামান জানান, ‘টমটমসহ মালামালগুলো পুলিশ জব্দ করেছে। জব্দকৃত মালামালের ওজন প্রায় ২৫০ কেজি । তাছাড়া এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

তালতলী উপজেলার এলজিইডি প্রকৌশলী আহম্মেদ আলী জানান, ‘ব্রীজের সরকারি মালামাল কোন নিলাম বা বিক্রি করা হয়নি। জানতে পেরেছি যুবলীগের যুগ্ম আহবায়ক শামীম পাটোয়ারী, বশির জমাদ্দার ও তনু চেয়ারম্যানের ব্যক্তিগত সচিব সিদ্দিকুর রহমান, ইউনিয়ন পরিষদের চৌকিদার হারুন ও তার সহযোগীরা মিলে এসব মালামাল চুরি করেছে। পরে তা বিক্রি করেছিলো। তখন স্থানীয় লোকজন মালামাল আটক করে থানায় ফোন করে। জব্দকৃত মালামাল এখন থানায় আছে বলেও তিনি জানান।’ তবে মোঃ তৌফিক উজ জামান (তনু)র মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

এদিকে তালতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ কাওসার হোসেন বলেন ,‘চুরি করা মালামাল জব্দ হওয়ার পর আমাকে জানানো হয়।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ