১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
নলছিটিতে কৃষককে মারধরের অভিযোগ বরিশাল বাণী’র উপ-সম্পাদক হলেন জুবাইয়া বিন্তে কবির প্রশাসনের নীরব ভূমিকা সড়কের ওপর বাজার, দীর্ঘ যানজটে মানুষের ভোগান্তি ভোলায় মহাসড়কে আওয়ামী লীগ নেতার গরুর হাট লালমোহনে মোবাইলে ডেকে বাড়িতে নিয়ে কিশোরীকে গণধ*র্ষ*ণ করল প্রেমিক ও তার বন্ধু ঈদ যাত্রা নিরাপদ করতে সম্মিলিতভাবে কাজ করতে হবে-- সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী একজন মানবিক পুলিশ কর্মকর্তা মোঃ মাসুদ রানা লায়ন মো: গনি মিয়া বাবুল বঙ্গবন্ধুর আদর্শের জাগ্রতপ্রাণ আগামীকাল বরিশালে আসছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি ভোলায় অতিরিক্ত যাত্রী বহন: ২ লঞ্চ ও ইজারাদারকে জরিমানা

তালতলীর হাটে-বাজারে রাস্তার মোড়ে মোড়ে সিসি ক্যামেরা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হারুন অর রশিদ,তালতলী (বরগুনা) প্রতিনিধিঃ

বরগুনার তালতলী উপজেলার বিভিন্ন জায়গার হাটে বাজারে রাস্তার মোড়ে মোড়ে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।নিরাপত্তা নিশ্চিত করতে ব্যবসা প্রতিষ্ঠান ও অপরাধ নিয়ন্ত্রণের জন্য গোটা বাজারকে ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) আওতায় আনার উদ্যোগ গ্রহণ করেন তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.রেজবি- উল কবির জোমাদ্দার।

সরেজমিনে ঘুরে জানা গেছে,বাজারে বিভিন্ন এলাকা চুরি, ছিনতাই, ডাকাতি,মাদক ব্যবসা ও সন্ত্রাসী কার্যক্রম দমন এবং অপরাধীদের মূলহোতাদের আইনের আওতায় আনতে চৌরাস্ত, টিএনটি, হাইস্কুল সড়ক,কাপড় পট্টি,লোকাল বাসস্ট্যান্ড, এছাড়াও বেশ কয়েকটি এলাকায় সিসি ক্যামেরা স্থাপনের কাজ চলছে। পর্যায়ক্রমে প্রতিটি এলাকার চিহ্নিত ক্রাইম জোনে অপরাধ দমনে সিসি ক্যামেরা বসানো হবে। সন্ত্রাসী কর্মকান্ডের ঘটনা ঘটিয়ে পালিয়ে যাওয়ার সুযোগ কমে আসবে।

বাজারের ব্যবসায়ীরা বলেন, চেয়ারম্যানের এমন উদ্যোগকে সবাই স্বাগত জানায়।স্বাগত জানিয়ে বলে আমরা শান্তিতে ব্যবসা পরিচালনা করতে পারব।সিসি ক্যামেরার জন্য সকল সাধারণ মানুষ ও ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা জোরদার হচ্ছে।কোনো অঘটন ঘটে গেলে এর তদন্তে এসব ক্যামেরা পুলিশকে সহায়তা করতে পারবে।

তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.রেজবি- উল কবির জোমদ্দার জানান, “পর্যায়ক্রমে উপজেলার সকল গুরুত্বপূর্ণ এলাকা গুলো সিসি ক্যামেরার আওতায় আনার কাজ চলমান রয়েছে।উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপশি অপরাধের রহস্য উদঘাটনে এসব ক্যামেরা সহায়ক হিসেবে কাজ করবে।

তালতলী থানার অফিসার ইনচার্জ জনাব মো.কামরুজ্জামান মিয়া বলেন,তালতলী বাজারে মোট ৪০টি সিসি ক্যামেরা লাগানো হয়েছে।অপরাধ দমনে সার্বক্ষনিক নিরাপত্তা জোরদার হবে।সিসি ক্যামেরা সার্বক্ষনিক থানা থেকে মনিটরিং করা হয়েছে।

সর্বশেষ