২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

তালতলীর ৬ টি ইউনিয়নে নির্বাচন মনোনয়ন পেতে আ’লীগ প্রার্থী ঢাকায় বিএনপি’র প্রার্থী স্বতন্ত্র ব্যানারে

হারুন অর রশিদ, আমতলী (বরগুনা) প্রতিনিধি।
বরগুনার তালতলীতে নির্বাচন কমিশনের তফশিল ঘোষণার পর থেকেই আ’লীগ প্রার্থীরা লবিং ও গ্রুপিংএ ব্যাস্ত রয়েছে। বিএনপির প্রার্থীরা প্রস্তুতি নিচ্ছেন স্বতন্ত্র ব্যানারে নির্বাচনে অংশ গ্রহণের জন্য।
উপজেলার ৬ ইউনিয়নে পেতে যাচ্ছেন নৌকার মনোনয়ন? এমন আলোচনা এখন সর্বত্র। তফসিল ঘোষণার পর নৌকা পেতে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা দলের উপজেলা সভাপতি ও সম্পাদক এবং জেলা সভাপতি-সম্পাদকের ধন্যা ধরে হাইকমান্ডে জোর লবিং এর জন্য এসব প্রার্থীরা কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে চলে গেছেন ঢাকায়। সেখানে দলীয় নেতাদের কাছে ধরনা দিচ্ছেন মনোনয়নে সুপারিশ করার জন্য। ৬টি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী প্রায় অর্ধশত প্রার্থী এখন ঢাকায় কেন্দ্রীয় নেতাদের কাছে দৌড়ঝাঁপ করছেন।
নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা শুক্রবার (১৩মে) তার রাজনৈতিক কার্যালয় এসব নেতাদের সাথে স্বাক্ষাত করবেন। সেই স্বাক্ষাতের পর আ’লীগের মনোনয়ন নিশ্চিত হবে। এরই মধ্যে অনেকেই দলের মনোনয়ন পেতে দলীয় ফরম ক্রয় করেছেন। আবার অনেকেই নৌকার মনোনয়ন না পেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন। মাঠ পর্যায়ে ওইসব প্রার্থীদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সহ বিভিন্ন পর্যায়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে।
বিএনপির একাধিক সূত্র জানা গেছে, তাদের দল সরাসরি এ নির্বাচনে অংশগ্রহণ না করার কারণে দলের একাধিক প্রার্থী স্বতন্ত্র ব্যানারে নির্বাচনে অংশ নেবেন। এর মধ্যে উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল হক তালতলী সদর বড়বগী ইউনিয়নে, উপজেলা বিএনপি’র সহ সভাপতি ও সাবেক চেয়ারম্যান ইউনুচ ফরাজী সোনাকাটা ইউনিয়নে প্রার্থী হিসেবে লড়বেন। অন্য ইউনিয়নে তাদের প্রার্থী থাকলেও মনোনয়ন দাখিলের আগে তেমন মুখ খুলছেন না।
ঘোষিত তফসিল অনুসারে ভোট গ্রহণ আগামী ১৫ই জুন। মনোনয়ন দাখিলের শেষদিন ১৭ই মে, বাছাই ১৯শে মে এবং প্রতীক বরাদ্দ ২৭শে মে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ