২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ইরানের প্রেসিডেন্ট, পররাষ্ট্রমন্ত্রী ও গভর্নর নিহ*ত নিশানবাড়ীয়া ইউপি চেয়ারম্যানকে ৫০ হাজার টাকা জরিমানা লন্ডনে যুদ্ধবিরোধী বিক্ষোভ: ফিলি*স্তিনে গ*ণহ*ত্যা বন্ধের দাবী দেশের বীমা খাতে দৃষ্টান্ত স্থাপন করছে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স ২৯ মে সারাদিন লালমোহন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ মার্কায় ভোট দিন আবারও বাড়ল স্বর্ণের দাম সৌদিতে ২৮৭৬০ বাংলাদেশি হজযাত্রী পৌঁছেছেন, দুইজনের মৃত্যু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন সোমবার থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা

তেজগাঁও বস্তিতে আগুন, অর্ধশত ঘর পুড়ে গেছে : ফায়ার সার্ভিস

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

রাজধানীর তেজগাঁও কুনিপাড়া বটতলা এলাকার রোলিং মিল বস্তির আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনে বস্তির প্রায় অর্ধশত ঘর পুড়ে গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। সোমবার বস্তির আগুন নিয়ন্ত্রণের পর উপস্থিত সাংবাদিকদের ব্রিফ করার সময় এ তথ্য জানান ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেইন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম।

তিনি বলেন, এখানে (বস্তিতে) একেকটি রুমে একেকটি পরিবার থাকতো। আগুনে এমন প্রায় ৫০টি রুম পুড়ে গেছে। বাসার হিসাব করলে আনুমানিক ১১টি বাসা পুড়েছে। আগুন সূত্রপাত সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বস্তির কিছু কিছু রুম তালাবদ্ধ ছিল। আমরা জানতে পেরেছি এসব তালাবদ্ধ রুম থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে আগুনের সঠিক কারণ নিশ্চিত করে বলা যাচ্ছে না। আমরা এটা তদন্ত করে দেখবো।

হতাহতের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত কোনো হতাহতের খবর আমরা পাইনি। তিনি আরও বলেন, তেজগাঁও কুনিপাড়া রোলিং মিল বস্তিতে আগুন লাগার খবর পাই ৭টা ৫৩ মিনিটে। এখানে সব টিনের বাসা। দুই তলা, তিন তলা টাইপের বাসা। বাসাগুলোর নিচে খাবারের দোকান ও মুদি দোকান ছিল। উপরে ছিল বসতবাড়ি। বস্তির ঘরগুলো টিনের এবং কাঠের তৈরি হওয়ায় আগুন দ্রুত ছড়িয়েছে। আমরা প্রায় দুই ঘণ্টা ধরে চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে এনেছি। এই অঞ্চলটিতে আমাদের গাড়ি নিয়ে পৌঁছতে সময় লেগেছে।

এর আগে সোমবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকার তেজগাঁও কুনিপাড়া বটতলা এলকার রোলিং মিল বস্তিতে এই আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ঘটনাস্থলে আসে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় রাত ১০টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তারা। আগুন নিয়ন্ত্রণে বিমান বাহিনীর একটি ইউনিট ও র‌্যাব সদস্যদের সহায়তা করতে দেখা যায়।

সর্বশেষ