৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরফ্যাশন প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত  বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৫ জেলের কারাদণ্ড বেতাগীতে ঠিকাদারের গাফিলতিতে শিক্ষার্থীদের ভোগান্তি বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক।

দশমিনার আলীপুরা ইউপি চেয়ারম্যান চাল চুরির অভিযোগে বরখাস্ত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দশমিনা প্রতিনিধি :: পটুয়াখালীর দশমিনা উপজেলার আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সাল আহম্মেদকে বরখাস্ত করা হয়েছে। ভিজিডির চাল আত্মসাতে অভিযোগে বরখাস্ত করা হয় তাকে। রোববার স্থানীয় সরকার বিভাগের একটি প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এর আগে আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশা ফয়সালের বিরুদ্ধে ভিজিডি’র সুফলভোগী ৬১৫ জনের তিন মাসের চাল লোপাটের অভিযোগ উঠলে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়।

সংবাদ প্রকাশ ও ইউপি সদস্যদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী অভিযোগের তদন্তের জন্য অতিরিক্ত জেলা প্রশাসক এবং স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. হেমায়েত উদ্দিনকে তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ করে ১৭ জুন তদন্ত কার্যক্রম সম্পন্ন করেন।

পরে চাল আত্মসাতের ঘটনা প্রমাণিত হওয়ায় ২১ জুন অভিযুক্ত চেয়ারম্যান বাদশা ফয়সাল আহম্মেদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করে পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে জেলা প্রশাসক কর্যালয় থেকে প্রেরেণ করা হয়।

২৪ জুন চেয়ারম্যান বাদশা ফয়সালকে সাময়িক বরখাস্ত করে একটি প্রজ্ঞাপন জারি করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়। যা রোববার সকালে প্রকাশ্যে আসে।

এ বিষয়ে আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সাল আহম্মেদ বলেন, বরখাস্তের বিষয়টি অফিসিয়ালি তিনি জানেন না।

দশমিনা উপজেলা নির্বাহী অফিসার মোসা. তারিয়া ফেরদৌস অসুস্থ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। ২০১৬ সালে আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই জড়িয়ে পড়েন বিতর্কিত সব কর্মকান্ডের সাথে।

স্থানীয় রাজনৈীতিতে বিরোধে জড়িয়েছেন খোদ নিজ দলের নেতাকর্মীদের সাথে। আলীপুরা ইউনিয়ন আওয়ামী লীগের অধিকাংশ নেতাকর্মী চেয়ারম্যানের বিতর্কিত কর্মকান্ডের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন শুরু থেকেই।

আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান হওয়ায় এসব বিতর্কিত কর্মকান্ডে বিব্রত স্থানীয় আওয়ামীলীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।’

সর্বশেষ