২রা এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
মঠবাড়িয়ায় প্রতিপক্ষের হামলায় একই পরিবারের আহত ৩ কাঠালিয়ায় প্রতিপক্ষের হামলায় স্বামী-স্ত্রী আহত চাঁন মিয়ার ডাক্তার হওয়ার স্বপ্ন পূরন করতে পাশে দাঁড়ালেন সেচ্ছাসেবী শোভন। বরিশাল বাণী পরিবারের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরিশালের ডাকাত সর্দার বাদল শরীফ ঢাকায় গ্রেফতার ঝালকঠিতে মেলা শেষে পরে আছে বিধ্বস্ত খেলার মাঠ বরগুনায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধে তীব্র ভাঙন পটুয়াখালীতে প্রধানমন্ত্রীর ত্রান তহবিলের ৮ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন আলী আশ্রাফ বাউফলে প্রথম আলোর সম্পাদকসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের... শেখ হাসিনা ক্ষমতায় থাকায় বাংলাদেশ আজ উন্নত সমৃদ্ধ : প্রাণিসম্পদ মন্ত্রী

দায়িত্ব পালনে সাংবাদিকরা পুলিশের পরিপূরক: আইজিপি

বরিশাল বাণী: সুপ্রিম কোর্টে পুলিশের হামলাসহ দেশের বেশকিছু স্থানে সাম্প্রতিক সময়ে সাংবাদিকদের ওপর হামলার বিষয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, আমরা মনে করি দায়িত্ব পালনে সাংবাদিকরা আমাদের পরিপূরক। আমরা একসাথে একযোগে কাজ করি।

বুধবার (১৫ মার্চ) বিকেলে বরিশাল নগরের পলিটেকনিক রোডের জেলা পুলিশ সুপারের কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার ও স্মৃতি লাইব্রেরি উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বলেন, নির্বাচন কমিশন পুলিশ বাহিনীকে যে দায়িত্ব দেবে সেই দায়িত্ব পালনের জন্য আমরা প্রস্তুত রয়েছি।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ শতবর্ষের একটি পুরাতন প্রতিষ্ঠান এবং আমরা দীর্ঘদিন যাবৎ আইনশৃঙ্খলার এই দায়িত্ব সফলতার সাথে স্বার্থকভাবে পালন করে আসছি। দেশে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ যেভাবে মাথাচাড়া দিয়ে উঠেছিল, প্রধানমন্ত্রীর জিরো ট্রলারেন্স নীতির কারণে এবং পুলিশের সক্ষমতা ও জনবল বৃদ্ধির কারণে সবাই মিলে কাজ করে সেগুলো দমন করা হয়েছে। সবাই মিলে বলতে, দেশের আপামর জনসাধারণ, মিডিয়া কর্মী, গোয়েন্দা সংস্থা, পুলিশ-র‌্যাবসহ বিভিন্ন প্রশাসনের সবাই মিলে একই প্ল্যাটফর্মে একযোগে কাজ করে আমরা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির একটা বিরাট উন্নয়ন সাধন করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির এ উন্নয়নকে ধরে রাখতে চাই। কারণ আমরাই দেখিয়েছি সবাই মিলে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও উন্নত করার মতো পরিবেশ সৃষ্টি করতে পারি। দেশে বর্তমানে বিনিয়োগবান্ধব একটা পরিবেশে বিরাজ করছে। এই পরিবেশ ধরে রাখা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি ধরে রাখার জন্য যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশ প্রস্তুতি রয়েছে।

সুপ্রিম কোর্টে পুলিশের হামলাসহ দেশের বেশকিছু স্থানে সাম্প্রতিক সময়ে সাংবাদিকদের ওপর হামলার বিষয়ে পুলিশের মহাপরিদর্শক বলেন, আমরা মনে করি দায়িত্ব পালনে সাংবাদিকরা আমাদের পরিপূরক। আমি আগেই বলেছি আমরা একসাথে একযোগে কাজ করি। প্রত্যেকটি ঘটনায় যে অভিযোগ আসবে সেটার ফেইজ টু ফেইজ তদন্ত করে অবশ্যই আইনগত ও বিধিগত যে ব্যবস্থা নেওয়া দরকার সেটাই নেবো।

জেলা পুলিশ সুপারের কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার ও স্মৃতি লাইব্রেরি উদ্বোধন শেষে আইজিপি বরিশাল বিভাগীয় পুলিশ হাসপাতালের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ ও ব্লাড ব্যাংক এবং পুলিশ লাইন্স নবনির্মিত অস্ত্রাগার ভবনের উদ্বোধন করেন। পরে জেলা পুলিশ লাইন্সের ড্রিল শেডে বরিশাল বিভাগের সকল পুলিশ ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ফোর্সের সাথে বিশেষ কল্যাণ সভায় অংশ নেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ