১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
মুলাদীতে আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ বাকেরগঞ্জে বসতঘরে মিলল মাটিচাপা অবস্থায় বৃদ্ধার মরদেহ চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা, আহত ৪ তালতলীতে বনের ২৫০ পিস লাঠি সহ গ্রেফতার ২ দুমকিতে প্রতিপক্ষকে ফাঁসাতে গাড়ি ভাঙচুর, থানায় অভিযোগ বৈশাখ উদযাপনে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের পদচারণায় মুখরিত বাদলপাড়া একতা গোরস্থানে চিরনিদ্রায় সায়িত সাংবাদিক মামুনের ‘মা’ মাদক সেবনে বাধা দেয়ায় - দুলারহাটে সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪ বরিশাল শেবাচিমের প্রিজন সেলে আসামিকে পিটিয়ে হত্যা সাংবাদিক মামুনের মায়ের মৃত্যুতে বরিশাল তরুণ সাংবাদিক ঐক্য পরিষদের শোক

দুমকির আঙ্গারিয়া ইউনিয়নে কার্পেটিং সড়কের দাবিতে মানববন্ধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালীর দুমকিতে কার্পেটিং সড়কের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। রবিবার সকালে উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের প্রয়াত সাংবাদিক হাসান আরেফিনের বাড়ি সংলগ্ন এইচবিবি সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সাবেক ইউপি সদস্য রাজা বরকত উল্লাহ বলেন, উপজেলা শহর থেকে মাত্র দেড় কিলোমিটার দূরত্বের এই ওয়ার্ডে যাতায়াতের একটি রাস্তাও কার্পেটিং করা হয়নি। ২০০৪ সালে প্রয়াত সাংবাদিক হাসান আরেফিনের আবেদনে শহীদ মেম্বারের বাড়ি থেকে জলিশা হাজি হাসমত দাখিল মাদ্রাসা হয়ে পাতাবুনিয়া ওয়াপদা পর্যন্ত এইচবিবি দ্বারা উন্নয়ন করে এলজিইডি। এরপরে সড়কটিতে আর কোনো উন্নয়নের ছোঁয়া লাগেনি। বর্তমানে সড়কটি ভেঙেচুরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে পশ্চিম জলিশা সরকারি প্রাথমিক বিদ্যালয়, জলিশা হাজী হাসমত বালিকা দাখিল মাদ্রাসাসহ ৪/৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী, ছাত্রছাত্রী এবং ওয়ার্ডবাসীর চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

হাজী হাসমত বালিকা দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা হেমায়েত উদ্দীন বলেন, কয়েকটি স্কুল-মাদ্রাসার শিক্ষক কর্মচারী ও ছাত্রছাত্রীসহ এলাকাবাসীর যাতায়াতের একমাত্র রাস্তাটি দীর্ঘদিন সংস্কারহীন থাকায় দুর্ভোগ বেড়েই চলছে। শিগগিরই জনদুর্ভোগ লাঘবের জন্য রাস্তাটি পাকা করা দরকার।
স্থানীয় ইউপি সদস্য সৈয়দ জসিম উদ্দিন বলেন, আসলেই রাস্তাটির অবস্থা খুব খারাপ। এলজিইডির সরকারি রাস্তায় পরিষদ থেকে কোনো বরাদ্দ দেওয়ার সুযোগও নেই। রাস্তা পাকা করার বিষয়ে বেশ কয়েকবার চেয়ারম্যানের কাছে গিয়েছিলাম। কিন্তু কোনো কাজ হয়নি।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা বলেন, উপজেলা প্রকৌশল বিভাগকে রাস্তাটি পাকাকরণের প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। বরাদ্দপ্রাপ্তি সাপেক্ষে কাজ শুরু হবে।

সর্বশেষ