২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

দুমকিতে জলিশা বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় পরিদর্শন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালীর দুমকি উপজেলায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিস্টেম অ্যানালিস্ট মো. মাসুদুল হক ভূইয়া এবং পটুয়াখালী জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক শিলারানী দাস জলিশা বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় পরিদর্শন করেছেন।

সোমবার দুপুরে তারা বিদ্যালয় পৌঁছে প্রতিষ্ঠানের অবকাঠামো, প্রতিবন্ধীদের সহায়ক যন্ত্রপাতি, খেলাধুলার সামগ্রী, উপস্থিত শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের উপস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেন।

তারা বিভিন্ন শ্রেণি কক্ষে গিয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপস্থিতি এবং শিক্ষাদান পদ্ধতিতে পর্যবেক্ষণে মুগ্ধ হন। পরিদর্শন শেষে প্রতিষ্ঠানের পরিদর্শন বইয়ে সন্তুষ্টি সূচক মন্তব্যে প্রতিষ্ঠানটির সাফল্য ও উন্নতি কামনা করেছেন।

পরিদর্শন টিম আরও উল্লেখ করেছে, সরকারি সাহায্য-সহযোগিতা ছাড়াই কাঙ্ক্ষিত পরিবেশে বিদ্যালয়টি সৃষ্টি, স্থাপনা নির্মাণ, খেলার মাঠ, লেক ও ফুলের বাগান, বিশেষ করে সরকারি নীতিমালার আলোকে সুষ্ঠু ও সুন্দরভাবে বিদ্যালয়টি পরিচালনা করে বিদ্যালয়ের সার্বিক দিক উন্নতির মাধ্যমে অন্যতম মডেল জলিশা বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে বাস্তবরূপ দান করবে। অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও প্রবিপ্রবির সাবেক রেজিস্ট্রার মো. আবদুল হাকিম খানসহ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির ভূয়সী প্রশংসা করেন।

সর্বশেষ