২রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

দুমকিতে পিতামাতাকে জেলে দেয়ার প্রতিবাদে মেয়ের সংবাদ সম্মেলন

মির্জা আহসান হাবিব ঃ
পটুয়াখালীর দুমকি উপজেলার লুথ্যারান হেলথ কেয়ারের প্রশাসনিক ও জনসংযোগ কর্মকর্তা ডেভিড ঘোষ কর্তৃক কেয়ারের সেবিকা যুথিকা মন্ডল ও তার পতি মৃত্যুঞ্জয় মন্ডলকে মামলা দিয়ে পুলিশ দিয়ে গ্রেফতার করে জেলে প্রেরন করে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন সেবিকা যুথিকা মন্ডলের একমাত্র কন্যা কলেজ গামী (একাদশ শ্রেনীতে ভর্তির অপেক্ষায়) শিক্ষার্থী নিতু মন্ডল।
১৫ জুলাই বুধবার সকাল ১১টায় পটুয়াখালী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নিতু মন্ডল বলেন, তার মা সেবিকা যুথিকা মন্ডল কুপ্রস্তাবে রাজি না হওয়ায় লুথ্যারান হেলথ কেয়ারের প্রশাসনিক ও জনসংযোগ কর্মকর্তা ডেভিড ঘোষ নয় মাস ডিউটি থেকে বিরত রেখে সম্প্রতি মা যুথিকা মন্ডলকে চাকুরি থেকে বরখাস্ত করে। এ বরখাস্তের প্রতিবাদে মা যুথিকা মন্ডল ৮ জুলাই দুমকি প্রেসক্লাবে ডেভিড ঘোষের বিরুদ্ধে সংবাদ সম্মেলনে করে। এতে ক্ষিপ্ত হয়ে ১০ জুলাই মা যুথিকা মন্ডল ও বাবা মৃত্যুঞ্জয় মন্ডলকে লুথ্যারান হেলথ কেয়ারে হামলার অভিযোগ এনে একটি মিথ্যা সাজানো মামলা করে ডেভিড ঘোষ। নিতু অারো বলেন, লুথ্যানে সিসি ক্যামেরা রয়েছে, সিসি ক্যামেরার ফুটেজ তদন্ত করে ডেভিড ঘোষ ও সাগর রোজারিও গংদের সাজানো হামলার ঘটনার সত্যতা প্রকাশ হবে। নিতু মন্ডল জানান, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা৷ নির্দেশ রয়েছে করেনা দুর্যোগকালে কাউকে চাকুরী চ্যূত করা যাবপ না। প্রধানমন্ত্রীর নির্দেশ অবজ্ঞা করে মাকে চাকুরী থেকেই বরখাস্ত করেই ক্ষ্যান্ত হয়নি, বিভিন্নভাবে হয়রানি করছে ডেভিড ঘোষ ও সাগর রোজারিও।
সংবাদ সম্মেলনে নিতু মন্ডল তার মা যুথিকা মন্ডল ও বাবা মৃত্যুঞ্জয়ের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও চাকুরী পুনঃবহালের জন্য সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে ডেভিড ঘোষ কর্তৃক মিথ্যা মামলা দিয়ে মা-বাবাসহ তাকে হয়রানির বিচার দাবী করেছে।
এ ব্যাপারে ডেভিড ঘোষ জানান, অামি সামান্য এডমিন কর্মচারী, উর্ধ্বতন একাধিক কর্মকর্তা অফিসিয়াল নিয়মে চিঠি দিয়ে তাকে বরখাস্ত করেছেন। বাদী হয়ে মামলা করেছেন প্রশ্ন করলে ডেভিড ঘোষ জবাব না দিয়ে বার বার বলেন অামি সামান্য এডমিন কর্মচারী, অামাকে বলেন কেন?

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ