২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী প্রতিনিধি ::: তীব্র গরমে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় ২৭ এপ্রিল পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি) এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। কিন্তু এদিকে সরকারি নির্দেশনা অমান্য করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে ক্লাস কার্যক্রম চালু রাখার অভিযোগ উঠেছে পটুয়াখালীর দুমকি উপজেলা নলদোয়ানী আব্দুস সালাম দাখিল মাদরাসা ও এবিএন মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে।

শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগ, তীব্র গরমে সারাদেশে যেখানে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধে সরকারের নির্দেশনা রয়েছে সেখানে আব্দুস সালাম দাখিল মাদরাসা ও এবিএন মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষ ক্লাস কার্যক্রম চালু রেখেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক অভিযোগ করে বলেন, গত কদিন ধরেই প্রচণ্ড গরম চলছে দেশের সব অঞ্চলেই। এতে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। এ অবস্থায় দেশব্যাপী তিন দিনের জন্য সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। তিন দিনের হিট অ্যালার্টের মধ্যে শিক্ষার্থী ও অভিভাবকদের একাংশের দাবির মুখে স্কুল-কলেজের ছুটি আরো ৭ দিন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে কর্তৃপক্ষ। কিন্তু সবকিছুই জেনেশুনেই তারা তাদের পাঠদান চালু রেখেছেন।

এ সম্পর্কে জানতে চাইলে নলদোয়ানী এবিএন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মজিবুর রহমান বলেন, আসলে আমি ক্লাস চালু রাখতে চাইনি আমাদের ম্যানেজিং কমিটির সভাপতির নির্দেশক্রমে ক্লাস চালু রাখতে বাধ্য হয়েছি।

নলদোয়ানী আব্দুস সালাম দাখিল মাদরাসা ও এবিএন মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুস সালাম সংবাদকর্মীকে হুমকি দিয়ে বলেন- প্রতিষ্ঠান খোলা রেখেছি আপনি যা পারেন করেন যা পারেন লিখেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুন্নেসা ইয়াসমিন বলেন, আমাদের অগোচরে প্রতিষ্ঠান তারা খোলা রেখেছেন।

উপজেলা নির্বাহী অফিসার মো: শাহীন মাহমুদ বলেন, সরকারি নির্দেশনা অমান্য করে কেউ শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব।’’

সর্বশেষ