২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাঙ্গাবালীতে রাসাদ হত্যাকারীর ফাঁ*সির দাবিতে মানববন্ধন হেরাররশ্মি’র বার্ষিক শিক্ষাসফর ও শিল্পী সমাবেশ অনুষ্ঠিত পটুয়াখালীতে মন্দিরে চুরি, পিতলের প্রতিমা ও স্বর্ণালংকার লুট নলছিটিতে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৩ নাজিরপুরে ভ্যান চালিয়ে বিএ পাশ করলেন হায়দার আলী তালতলীতে খালাকে হত্যার পর কানের রিং বিক্রি করে খুনিকে টাকা দেয় ভাগ্নে পটুয়াখালী পৌর নির্বাচনে প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা বরিশালে বুফে রেস্তোরাঁয় আগুন, আহত বিএম কলেজের ছাত্রী বরিশালের বাজারে রমজানের আগেই বেড়েছে নিত্যপণ্যের দাম উজিরপুরে মাদ্রাসার পরিত্যক্ত ঘর থেকে অজ্ঞাত বৃদ্ধ’র মরদেহ উদ্ধার

দুরারোগ্য স্কোলিওসিস সংক্রমণে ববি শিক্ষার্থীর মৃত্যু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক : ৪০তম বিসিএসের প্রিলিমিনারি উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষার ফলাফলের অপেক্ষায় ছিল বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী আবিদুল ইসলাম। কিন্তু সে অপেক্ষা আর ফুরাবে না কখনোই। দুরারোগ্য স্কোলিওসিস সংক্রমণে বিসিএসের ফলাফল আসার আগেই চলে গেলেন না ফেরার দেশে।

সোমবার (২২ জুন) দিনগত রাত দেড়টার দিকে বরিশাল নগরের ১২ নম্বর ওয়ার্ডের নিজ বাসভবনে তার মৃত্যু হয়।

জানা গেছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী আবিদুল ইসলাম সম্মান শ্রেণিতে ভর্তির পরপরই স্পষ্ট হতে থাকে স্কোলিওসিস রোগের। চিকিৎসকরা জানিয়েছেন, স্কোলিওসিস হচ্ছে মুলত জন্মগত রোগ। এটি মানবদেহের মেরুদণ্ড বাঁকা করে ফেলে। বয়সের সঙ্গে সঙ্গে তা ক্রমাগত বাড়তে থাকে। এতে ফুসফুসে প্রভাব পড়ে। সঠিক চিকিৎসা না পেলে রোগীর মৃত্যু হয়।

উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সতীর্থরা জানিয়েছেন, রোগে আক্রান্ত হলেও অত্যন্ত মেধাবী ছিলেন আবিদুল। সে কারণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চাঁদা তুলে তার চিকিৎসার সহায়তাও করেছিল। তিনি প্রত্যেকটি পরীক্ষায় ভালো ফলাফল করতেন। বর্তমানে স্নাতক শ্রেণিতে ছিলেন।

আবিদুল ইসলামের মৃত্যুতে শোক জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন।

সর্বশেষ