৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

দেশের বিপর্যয়ে সদাজাগ্রত থেকে আমরা আপনাদের পাশে আছি : পুলিশ কমিশনার

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, বিপিএম-বার বলেছেন- পুরো বিশ্ব যখন বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের ভয়াল থাবায় বিধ্বস্ত, মানুষের স্বাভাবিক জীবনযাত্রা যখন চরমভাবে ব্যাহত, ঠিক সেই সময় ভূপেন হাজারিকার এই কালজয়ী গানের কথার মত বরাবরের ন্যায় এবারও পেশাগত দায়িত্বের বাহিরে গিয়ে মানবিক দায়বদ্ধতা থেকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের অসহায় ও দুস্থ মানুষদের পাশে দাঁড়ানোর ক্ষুদ্র প্রয়াস।

বুধবার (১৪ জুলাই) সকাল ১১ টায় পুলিশ লাইন্সে অসহায় ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ কর্মসূচিতে তিনি একথা বলেন।

এসময় তিনি বলেন, “জনমুখী ও গণমুখী পুলিশিং বাস্তবায়নে সদা জাগ্রত থাকার পাশাপাশি বৈশ্বিক মহামারী চলাকালীন গণমানুষের জীবনে যে মানবিক বিপর্যয় নেমে এসেছে, সেই মানবিক বিপর্যয়ে ও আমরা সদাজাগ্রত থেকে আপনাদের পাশে আছি। দেশের এই বিপর্যয় মোকাবেলায় সরকার নানামুখী পদক্ষেপ গ্রহনের পাশাপাশি বিভিন্ন সংস্থার মাধ্যমে প্রান্তিক জনগণের জন্য পর্যাপ্ত খাদ্য সহায়তার ব্যবস্থা করেছে। সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন সহ সরকারি নানান সংস্থার পাশাপাশি অনেক সাধারণ মানুস ও অসহায় -দুস্থদের পাশে দাঁড়িয়েছে। আমরাও এই মানবিক বিপর্যয়ে সামান্য সহায়তা নিয়ে আপনাদের পাশে দাড়িয়েছি।

দেশের এই ক্রান্তিকালে আমি এই শহড়ের সকল বিত্তবান ব্যক্তি, বিভিন্ন ক্লাব, সংগঠন সহ সকল কে নিজ নিজ সামর্থ্য অনুযায়ী সমাজের অসহায় ও দুস্থদের পাশে, বিশেষ করে যারা আত্মসম্মানের ভয়ে কারো কাছে হাত পেতে সাহায্য চাইতে পারে না তাদের পাশে দাড়ানোর আহবান জানান তিনি।

এসময় তিনি সকল কে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য মাস্ক পরাকে অভ্যেসে পরিণত করা, কোনো কিছু স্পর্শ করার আগে ও পরে হ্যান্ড স্যানিটাইজ করা, সামাজিক দূরত্ব বজায় রাখার আহবান জানিয়ে বলেন, ইনশাল্লাহ আমাদের সকলের প্রার্থনায়, সকলের প্রচেষ্টায়, আল্লাহর অশেষ রহমতে অচিরেই আমরা এই মহামারি থেকে মুক্তি পাব।

এ-সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার সদরদপ্তর প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন এনামুল হক, উপ-পুলিশ কমিশনার সদরদপ্তর মোহাম্মদ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এ্যান্ড লজিস্টিকস্ মোঃ জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মোঃ মোকতার হোসেন পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক মোহাম্মদ জাকির হোসেন মজুমদার-পিপিএম, উপ-পুলিশ কমিশনার উত্তর এন্ড গোয়েন্দা শাখা মোঃ মনজুর রহমান পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন খাঁন মোহাম্মদ আবু নাসের সহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ