১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কানাইঘাট উপজেলার প্রায় ৯০ ভাগ এলাকা বন্যা প্লাবিত শিকারপুরে আ’লীগ ও স্বতন্ত্রসহ ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল বানারীপাড়ায় প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ’লীগের আলোচনা সভা এনায়েতপুর হাটে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা  বাকেরগঞ্জে ওসি'র নির্দেশনায় অভিযানঃ ৮ টি গাঁজার গাছসহ আটক-১ ভোলা জেলা পুলিশের মাসিক অপরাধ ও আইন শৃংঙ্খলা পর্যালোচনা সভা অনুষ্ঠিত ভোলায় পাথরবোঝাই ট্রাক নিয়ে বেইলি ব্রিজ খালে পদ্মা সেতুতে যানবাহনের টোল নির্ধারণ করলো সরকার বরিশালে মানামী লঞ্চের কেবিন থেকে অলঙ্কারভর্তি ব্যাগ চুরি বরিশালে হঠাৎ করেই ৫ নদীর পানি বিপৎসীমার ওপরে

দেশে নিশিরাতের সরকার বসে আছে : সরোয়ার

শামীম আহমেদ :: দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবীতে বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থীদের নেতৃত্বে (১৮ ফেব্রয়ারি) বরিশাল মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশ প্রশাসনের পক্ষ খেকে এখন পর্যন্ত অনুমতি না পাওয়ায় সমাবেশ সফল করা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

আজ বুধবার (১৭ ফেব্রয়ারি) দুপুরে সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ে আয়োজিত মত বিনিময় সভায় গণমাধ্যম কর্মীদেরকে কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি এ্যাড.মজিবর রহমান সরোয়ার বলেন, দেশে নিশিরাতের সরকার বসে আছে তারা প্রশাসনের রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে মানুষের জবাবদিহীতা কেড়ে নিচ্ছে।

আজ তারা ইভিএমের মাধ্যমে ডিজিটাল কারচুপি করে জনগনের ভোটের অধিকার হরণ করছে। আজ দেশে কোথাও গণতন্ত্র নেই।

অন্যদিকে প্রশাসনের লোকজন সর্বত্র নৌকা মার্কা দেখলে অস্থির হয়ে উঠে তাদের পক্ষে কাজ করার জন্য। আজ দেশে যদি গণতন্ত্র থাকত তাহলে জবাবদিহীতা থাকত।

তিনি বলেন আমরা দূূর্নীতিগ্রস্ত উন্নয়ন দেখতে চাই না। সরকার শহর থেকে ইউনিয়ন পর্যায়ে নৌকা দিয়ে আটকে রেখেছে। আজ মানুষের মৌলিক অধিকার গণতন্ত্রহীনতা হয়ে পড়ার কারনেই দেশের দূর্নীতি বন্ধ করতে পারছে না সরকার।

তিনি আরো বলেন, সরকার একদিকে বলছে তারা শক্তিশালী বিরোধী দল দেখতে চায়। অন্যদিকে বিরোধী দল সভা-সমাবেশ মিছিল- মিটিং ও রাস্তায় কথা বলতে গেলে সেখানে বাধাগ্রস্থ করে রাখে।

আজ সীমান্তে মানুষ হত্যা করছে বন্ধু রাষ্ট্র সেখানে সরকার কোন মুখ খুলছে না। বিরোধীদলকে তারা কিছু বলতে দেবে না। এ কারনে আমরা বিক্ষোভ সমাবেশের মাধ্যমে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য এই সমাবেশ করার আয়োজন করেছি সেখানে এখনো আমাদের প্রশাসনের পক্ষ থেকে কোনো অনুমতি দেয়নি।

অপরদিকে মঙ্গলবার গভীর রাত থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে বিএনপি নেতা কর্মীদের বাসা বাড়িতে অভিযান চালিয়েছে।

তিনি আরো বলেন, আমরা একটি শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। আশাকরি সরকার আমাদের অনুমতি দিয়ে সমাবেশ সফল করার কাজে সহযোগীতা করবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য ও বরিশাল উত্তর জেলা বিএনপি সভাপতি মেজবা উদ্দিন ফরহাদ, বরিশাল মহানগর বিএনপি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, সহ-সভাপতি রফিকুল ইসলাম রুনু সরদার, যুগ্ম সম্পাদক সৈয়দ আকবর হোসেন, সহ-যুগ্ম সম্পাদক আনোয়ারুল হক তারিন, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ