৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

দৈনিক দেশবাংলা’র বরিশাল ব্যুরো প্রধান হলেন সাংবাদিক নোমানী

স্টাফ রিপোর্টার : প্রিন্ট আকারে বাজারে আসার আগেই পাঠক সমাজে ঝড় তুলেছে দৈনিক দেশবাংলা। জাতীয় পর্যায়ে সেরা অনুসন্ধানী সাংবাদিক হিসেবে বারবার পুরস্কৃত, বাংলাদেশ প্রতিদিনের ইনভেস্টিগেটিভ রিপোর্টিং সেল ইনচার্জ হিসেবে সমধিক পরিচিত সাঈদুর রহমান রিমনের সম্পাদনায় দেশবাংলা পত্রিকাটি প্রকাশের প্রক্রিয়া চলছে। জরিপের মাধ্যমে পত্রিকা পাঠকদের কাক্সিক্ষত খবরা খবরের চাহিদা নিরুপণ ও সর্বসাধারনের যাচাই বাছাইকৃত সংবাদ কর্মি নিয়োগ করেই দারুণ কৌতুহলের সূত্রপাত ঘটিয়েছে পত্রিকাটি। আগামি জুলাই মাসেই পত্রিকাটি পাঠকদের হাতে পৌঁছবে বলে আশা করা হচ্ছে।
দৈনিক দেশবাংলা’ মুক্তিযুদ্ধে যেমন স্বাধীনতার জন্য কাজ করেছে তেমনি হাল আমলে কর্পোরেট পুজিঁবাদকে এড়িয়ে এক ঝাঁক পেশাদার সাংবাদিকদের নিয়ে নিপিড়িত -নির্যাতিত, দুর্নীতিবাজ ও দেশবিরোধীদের মুখোশ উম্মোচনের মুখপত্র হিসেবে দৈনিক দেশবাংলা ভূমিকা রাখবে। ন্যায়ের পথে অন্যায়ের বিরুদ্ধে লিখনীতে ভরপুর থাকবে প্রতিটি লাইন পাতা ও পৃষ্ঠা।
৬০-এর দশকের মেধাবী ছাত্রনেতা ড. কোরেশী তৎকালীন অবিভক্ত পাকিস্তান ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর তিনি ১৯৬১ সালে ডাকুসর ভিপিও নির্বাচিত হন। অসাম্প্রদায়িক চেতনার বিকাশে তার অবদান ছিল অসামান্য। ৬ দফা ও ১১ দফাভিত্তিক ছাত্র ও গণআন্দোলন, ’৬৯-এর গণঅভ্যুত্থানে ফেরদৌস আহমেদ কোরেশীর ভূমিকা ছিল অবিস্মরণীয়। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন ড. কোরেশী।
বর্তমানে প্রখ্যাত সাংবাদিক সাইদুর রহমান রিমন সন্ত্রাসী ও দুর্নীতিবাজদের আতংক। তিনি অন্যায়ের সাথে কখনো আপোষ করেন নি। তার লিখনীতে অসৎ লোকদের বুক কেঁপে উঁঠে। এমন পেশাদার ও সৎ একজন সাংবাদিকদের সম্পাদনায় আবারো দেশবাংলা বাজারে আসছে-এমন খবরে পাঠকমহলে রীতিমত সাড়া পড়েছে। কখন তারা হাতে পাবে দেশবাংলার ছাপানো পত্রিকা।
এ ব্যাপারে দৈনিক দেশবাংলার বরিশাল ব্যুরো প্রধান হিসেবে নিয়োগ পাওয়া সাংবাদিক মামুনুর রশীদ নোমানী বলেন, আমি দৈনিক দেশবাংলার ভারপ্রাপ্ত সম্পাদক সাইদুর রহমান রিমনের প্রতি কৃতজ্ঞ, কৃতজ্ঞ দৈনিক দেশবাংলা পরিবারের নিকট। ড.ফেরদৌস আহমেদ কোরেশী যখন দেশবাংলা যুবকের অর্থায়নে প্রকাশ করতো তখন আমি চারবছর বরিশাল ব্যুরো প্রধান হিসেবে কাজ করেছি। সে জন্য বরাবরই দেশবাংলার প্রতি আমার দুর্বলতা রয়েছে। আমার ভালোবাসা ও ভালো লাগার একটি পত্রিকা দেশবাংলা। নোমানী বলেন, অকুতোভয়ী সাংবাদিক সাইদুর রহমান রিমনের দক্ষ হাতে দেশের একঝাঁক কলম সৈনিক দেশবাংলাকে পাঠক প্রিয় করতে সক্ষম হবে। তার ক্ষুরধার লিখনী ও নিঁখুত ছোয়ায় দেশবাংলা হবে গনমানুষের হৃদয়ের পত্রিকা। নোমানী বরিশাল অঞ্চলের সকল পাঠক, সংবাদপত্রসেবী ও বিজ্ঞাপনদাতা ও শুভাকাঙ্খীদের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ