৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

দ্বিতীয় দিনেও পটুয়াখালীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি, দুর্ভোগে সেবা প্রতাশীরা

পটুয়াখালী প্রতিনিধি :: নিয়োগবিধি সংশোধন করে বেতনবৈষম্য নিরাসনসহ চার দফা দাবিতে দিনেও কর্মবিরতি পালন করেন পটুয়াখালীর সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা। ফলে জেলার টিকাদান কর্মসূচিসহ সব কার্যক্রম বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সেবা প্রতাশীরা। স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ মো. শহিদুল ইসলাম বিশ্বাস জানায়, তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি অব্যাহত রাখবেন কর্মচারীরা।

শনিবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে পটুয়াখালী জেলার প্রতিটি উপজেলা কমপ্লেক্সের সামনে চার শতাধিক স্বাস্থ্য সহকর্মী এই কর্মসূচিতে অংশ নেন।

তাদের দাবি, নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬ তম থেকে যথাক্রমে ১১, ১২, ও ১৩তম গ্রেডে উন্নতি করতে হবে।

স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ ও দাবি বাস্তবায়ন সমন্বয় পরিষদ পটুয়াখালী জেলা শাখার আহ্বায়ক মো. শহিদুল ইসলাম বিশ্বাস বলেন, ‘আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট চলবে।’

সেবা প্রত্যাশী মোসা. হালিমা বেগম বলেন, ‘আমি তিন দিনের বাচ্চাকে নিয়ে টিকা দিতে এসে দেখি হাসপাতালে টিকা কার্যক্রম বন্ধ। বাহিরে প্রচণ্ড শীত। এই পরিস্থিতি মধ্যে বাচ্চাকে নিয়ে বারবার বের হওয়া সম্ভব না।’ হালিমা বেগমের মতো টিকা দিতে শিশু নিয়ে এসে আরও অনেকেই দুর্ভোগে পরেছেন।

দাবি বাস্তবায়ন সমন্বয় পরিষদ পটুয়াখালী জেলা শাখার সদস্য সচিব মো. দেলোয়ার হোসেন বলেন, ‘টিকাদান কর্মসূচির মাধ্যমে স্বাস্থ্য সহকারীরা বর্তমানে ১০টি মারাত্মক সংক্রমিত রোগের টিকা দেয় কিন্তু আমাদের সেভাবে মূল্যায়ন করা হয় না। আমরা অনেক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। তাই কিছু যৌক্তিক দাবি আমরা সরকারের কাছে তুলে ধরেছিলাম। ১৯৯৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন আমাদের টেকনিক্যাল মর্যাদা দেওয়া হবে, তা ২২ বছরেও বাস্তবায়ন হয়নি।’

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দাবি বাস্তবায়ন সমন্বয় পরিষদ পটুয়াখালী জেলা শাখার সদস্য মো. ইদ্রিস, মহাসিন মাহমুদ সদস্য মো. দেলোয়ার বিশ্বাস, সদস্য চন্দন জাহান, খালেদা খানম, খলিলুর রহমানসহ অনেকে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ