২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাজাপুরের গালুয়ায় বৃদ্ধ স্বামী স্ত্রীকে কুপিয়েছে সন্ত্রাসীরা  বিতর্কিত শিক্ষা ব্যাবস্থা বাতিল ও পাঠ্যবই সংশোধনের দাবিতে মানব বন্ধন শিক্ষার গুরুত্ব কেবল আ’লীগ সরকারই দিচ্ছে-পানিসম্পদ প্রতিমন্ত্রী আওয়ামীলীগ ও কমিনিউটি পুলিশিং এর ওয়ার্ড সেক্রেটারী গ্রেফতার বরিশালে দুই নারীর মৃত্যুর রহস্য উদঘাটনে পুলিশ ! বরিশালে ট্রলির নিচে পড়ে ইজিবাইকের চালক নিহত তালতলীতে ২৪টি পরিবারের খোলা আকাশের নীচে জীবনযাপন কলাপাড়া জম কালো আয়োজনে রিপোর্টার্স ক্লাব'র ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। পবিত্র কোরআন শরিফ পোড়ানোর প্রতিবাদে তালতলীতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত বরিশালে পাংশা গ্রামে প্রতিপক্ষের হামলায় আহত ১

ধর্মের লেবাসধারী কূপমন্ডুকের কোন ছাড় নেইঃ বিএমপি কমিশনার

বরিশাল বাণী:  ১৭ অক্টোবর ২০২১ খ্রিঃ সকাল ০৮:০০ ঘটিকায় পুলিশ লাইন্স বরিশালে  মাস্টার প্যারেড  অনুষ্ঠিত হয়।

মাস্টার প্যারেড পরিদর্শন করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার  মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার।

পরিদর্শনকালে বক্তব্যে তিনি বলেন, আমরা কাজ, কর্মে , সততায় তুলনামূলকপর্যায়ে অনেকটাই গ্রহণযোগ্য। নিয়মিত অনুশীলনের মাধ্যমে সুস্থ দেহে কর্তব্য পালন নিজ ও জনগণের লাভ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের সর্বস্তরের কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন,
দেশের নিরাপত্তা নিশ্চিত করতে অনেক চ্যালেঞ্জ মোকাবিলায়আমরা প্রশংসনীয় ভূমিকা পাল করে থাকি। এমনকি বিগত পুজায় অত্যন্ত নিষ্ঠার সাথে,  টিম স্প্রিরিট  নিয়ে  সর্বোচ্চ পেশাদারিত্বের পরিচয়ে দায়িত্ব পালন করায় কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি; যা সুশীল সমাজের নেতৃবৃন্দ, সাধারণ মানুষ সহ গণমাধ্যমে প্রশংসিত হয়েছে। সামনের চ্যালেঞ্জগুলোও আন্তরিকতার সঙ্গে মোকাবিলা করতে হবে।

কুমিল্লার ঘটনায় যেসকল দুষ্কৃতকারীরা ইচ্ছাকৃতভাবে স্পষ্ট চক্রান্তে আমাদের হাজার বছরের সকল ঐতিহ্য অর্জনে কলঙ্ক রটাতে চেয়েছে,  আইনশৃঙ্খলা, ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে চেয়েছে, আমাদের উত্তেজিত করতে চেয়েছে,  সে সকল ধর্মের লেবাসধারী কূপমন্ডুক, বদের কোন ছাড় নেই।
আমাদের আরও  সতর্ক থাকতে হবে এসকল ঘটনায় তথা এদেশকে পিছনে টেনে নেয়া দু’একজনই যথেষ্ট। এবিষয়ে মোকাবেলায় জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে, কেউ পার পাবেনা।

এই জনপদকে নিরাপদ রাখতে আমাদের স্পেশাল করে নিয়োজিত করা হয়েছে। নিয়মিত অনুশীলনের মাধ্যমে নিজেকে সুস্থ রেখে, নিষ্ঠার সাথে জনগণের প্রত্যাশার নিরাপত্তার অধিকার প্রতিষ্ঠা করতে হবে,
এক্ষেত্রে বরিশাল মেট্রোপলিটন পুলিশে কোন অনিয়ম ব্যত্তয়ে জড়িত হওয়ার সুযোগ নেই। কেউ জড়িত হলে যথারীতি আইনানুগ বিভাগীয় শাস্তির ব্যবস্থা নেয়া হবে।

নিয়মিত প্যারেড অনুশীলনের মাধ্যমে শারীরিক কাঠামো ও সক্ষমতা ঠিক রেখে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে জনগণের নিরাপত্তার চাহিদা মেটাতে প্রশংসনীয় অবদান রাখা সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ-সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার সদরদপ্তর বিএমপি জনাব প্রলয় চিসিম,
অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন এনামুল হক, উপ -পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিক, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম , অপারেন্স এন্ড প্রসিকিউশন) মোঃ মোকতার হোসেন পিপিএম-সেবা , উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম,  উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা বিএমপি খান মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার গোয়েন্দা বিএমপি মোঃ মনজুর রহমান পিপিএম-বার সহ বিএমপি’র অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ