১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপঃ কুয়াকাটা সৈকত থেকে সরিয়ে নেয়া হচ্ছে ক্ষুদ্র প্রতিষ্ঠান চর জহিরুদ্দিনের মোশাররফ হোসেন কাশেমকে বাঁচাতে এগিয়ে আসুন বরিশালে বৃষ্টি-জোয়ারের পানিতে তলিয়ে গেছে বিভিন্ন এলাকা ! বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃ্দ্ধকে মারধর, শেবাচিমে ভর্তি ! রাঙ্গাবালীতে তেল সারের মূল্যবৃদ্ধিতে কৃষকের গলার কাঁটা প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা ঝালকাঠিতে অগ্নিদগ্ধ লঞ্চ এমভি অভিযান-১০ মালিককে ফেরত

ধারালো অস্ত্রের কোপে মাটিতে লুটিয়ে যায় নুরু খা, গ্রেপ্তার ৫

পটুয়াখালীর গলাচিপায় জমি সংক্রান্ত পূর্ব শত্রুতা ও আধিপত্য বিস্তারের জেরে রনি ভূঁইয়া বাহিনীর হামলায় মো. নুরু খান (৬০) নামে একজন নিহত হয়েছেন। এ সময় নুরু খানের ছেলে নোমান ও ভাতিজা রাসেলসহ তিন জনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়।

সোমবার রাত ৮ টার দিকে উপজেলার চরকাজল ইউনিয়নের ভূঁইয়া স্লুইজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নুরু খান ওই ইউনিয়নের বড় শিবা গ্রামের মৃত আলী আকাব্বর খানের ছেলে। এ ঘটনায় ওই রাতেই নিহতের ছেলে মো. সুমন খান (২৬) বাদী হয়ে গলাচিপা থানায় রনি ভূঁইয়াকে প্রধান আসামি করে ৩০ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

পুলিশ হত্যাকাণ্ডের সাথে জড়িত ৫ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন, ভোলা জেলার দুলার হাট থানার মুজিব নগর ইউনিয়নের সুমন সরদার (২২) ও জুয়েল খান (২২) এবং গলাচিপা উপজেলার চরকাজল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড বড় শিবা গ্রামের আমির হোসেন ভুট্টু (৫০), ফরিদ বেপারি (২৫) ও নুরনাহার (২৭)। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়,

দীর্ঘদিন ধরে গলাচিপা উপজেলার চরকাজল ইউনিয়নের বড় শিবা গ্রামের বাসিন্দা রনির বাবা আব্দুল মন্নান ভূঁইয়ার সাথে নুরু খানের জমিজমা সংক্রান্ত ও আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে সোমবার রাত ৮টার দিকে ওই ইউনিয়নের ভূঁইয়া স্লুইজ সংলগ্ন দাখিল মাদ্রাসার পূর্ব পাশের চৌরাস্তায় ফেলে রনি ও তার বাহিনীর সদস্যরা নুরু খানকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

এসময় নুরু খানের ছেলে নোমান ও ভাতিজা রাসেল তাকে উদ্ধারের জন্য এগিয়ে গেলে তিন জনকে কুপিয়ে গুরুতর আহত করা হয়। আহতদের উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে গলাচিপা থানায় নিয়ে আসে।

গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এমআর শওকত আনোয়ার ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিহতর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। হত্যা মামলায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছ। হত্যার সাথে জড়িত বাকি আসামিদের গ্রেফতারে জোর প্রচেষ্টা চলছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ