৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দেশের বেষ্ট হসপিটালেটি এন্ড ট্যুরিজম লিডার হিসাবে স্বীকৃতি পেয়েছেন ভোলার কৃতি সন্তান সাখাওয়াত ভোলায় মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো যুবকের বরিশালে সন্ত্রাস, নৈরাজ্য ও ষড়যন্ত্রের বিরুদ্ধে আ.লীগের শান্তি সমাবেশ মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার জন্য বিএনপি আন্দোলন করছে : মঈন খান বরিশালে কোষ্টগার্ডের অভিযানে দুইদিনে ৭০ মন জাটকা জব্দ দূষণমুক্ত শিল্পকারখানা স্থাপন হবে আমাদের আগামী শিল্পবিপ্লব : বরিশালে শিল্পমন্ত্রী পাথরঘাটায় দুই ট্রলারের ধাক্কায় বাবার সামনেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন ছেলে আগৈলঝাড়ায় স্কুলড্রেস কেনার জমানো টাকা ভেঙে ফেলায় কিশোরীর আত্মহত্যা এ সরকারের সময়ে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে তা ইতিহাসে বিরল : তোফায়েল এবার ববির খাবারে পাওয়া গেল সিগারেটের ফিল্টার!

নবায়ন ও ট্রেড লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানের খোঁজে মাঠে বিসিসি

ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা কার্য পরিচালনা এবং কয়েক বছর ধরে লাইসেন্স নবায়ন না করা ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) এর পক্ষ থেকে অভিযান শুরু করা হয়েছে।
অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) বরিশাল নগরের দুটি প্রতিষ্ঠানকে জরিমানা ও কয়েকটি প্রতিষ্ঠানকে সর্তক করা হয়েছে।
ট্রেড লাইসেন্স সুপারিনটেনডেন্ট-এর অতিরিক্ত দায়িত্বে থাকা বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান কর নির্ধারক কাজী মোয়াজ্জেম হোসেন জানান, বরিশাল নগরের ৩০টি ওয়ার্ডভূক্ত এলাকায় ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে বরিশাল সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স গ্রহন করা বাধ্যতামূলক। তবে এ বাধ্যবাধকতা উপেক্ষা করে কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠান তাদের কার্যক্রম পরিচালনা করছে।এছাড়া কেউ, কেউ কর্পোরেশন থেকে ট্রেড লাইসেন্স গ্রহন করলেও বছরের পর বছর তা নবায়ন করছেনা। এসকল অভিযুক্তদের বিরুদ্ধে বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে অভিযান শুরু করা হয়েছে।এরই অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে বরিশাল সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদের নেতৃত্বে নগরের বাকলার মোড় এলাকায় অভিযান পরিচালনা করা হয়।
এসময় ট্রেড লাইসেন্স ছাড়াই ব্যবসা কার্য পরিচালনার দায়ে প্রাথমিকভাবে সর্তকতার অংশ হিসেবে ওই এলাকার ১৯৯+ নামক প্রতিষ্ঠান মালিক শাহ আলমকে এক হাজার টাকা এবং একই অপরাধে মেঘনা গ্রুপ ইন্ডাষ্ট্রিজের বরিশাল শাখার এফ.এম শাকিবকে এক হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া অভিযানকালে লাইসেন্স নবায়ন না থাকায় বেশ কয়েকটি প্রতিষ্ঠান মালিককে সর্তক করার পাশাপাশি দ্রুত সময়ের মধ্যে নবায়ন করার নির্দেশ প্রদান করা হয়।
বিসিসির কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন আরো জানান, অভিযানের শুরুতে কয়েকটি প্রতিষ্ঠানকে সর্তক করে নবায়নের সময় দেয়া হয়েছে। ব্যর্থতায় পুনরায় অভিযান জোরদারের মাধ্যমে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।অভিযানের সময়ে পুলিশ সদস্য ও ট্রেড শাখার সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ