২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

নলছিটিতে সিটিজেন ফাউন্ডেশনের উদ্দ্যোগে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচী শুরু!

নিজেস্ব প্রতিবেদক! ঝালকাঠির নলছিটিতে  অরাজনৈতিক,অলাভজনক ও স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিটিজেন ফাউন্ডেশনের উদ্দ্যোগে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন  কর্মসূচি শুরু হয়েছে। প্রতিবছরের ন্যায় এবছরও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,ধর্মীয় প্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠানে  ফলজ ও ঔষধি বৃক্ষরোপনের মাধ্যমে নলছিটি উপজেলার রানাপাশা ইউনিয়নে সংগঠনের রানাপাশা ইউনিয়ন শাখার উদ্দ্যোগে এ কার্যক্রম সম্পন্ন করা হয়। গত ১৩ জুলাই রোজ বুধবার রানাপাশা ইউনিয়নের তেতুলবাড়িয়া স্কুল,ফেরিঘাট মসজিদ,হদুয়া,রানাপাশা,ছৈলাবুনিয়া জেড এ ভুট্টো বালিকা মাদ্রাসা এবং নলবুনিয়া এলাকাসহ ইউনিয়নের বিভিন্ন স্পটে এ বৃক্ষ রোপন করা হয়।
উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন সিটিজেন ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক যুক্তরাষ্ট্রের বাসিন্দা জনাব মোঃ সাইদুল ইসলাম শাহীন,রানাপাশা ইউনিয়ন কমিটির প্রধান উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী জনাব রিয়াজুল ইসলাম,উপদেষ্টা ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা জনাব রিয়াজ আহসান রুবেল,রানাপাশা ইউনিয়ন কমিটির সহ সভাপতি ও শিক্ষক জনাব মোঃ কাওসার আলম,রানাপাশা ইউনিয়ন কমিটির সাধারন সম্পাদক ও শিক্ষক জনাবগোলাম সরোয়ার চপল,কেন্দ্রীয় কমিটির সদস্য ও প্রকৌশলী জনাব রবিউল ইসলাম সবুজ,ইউনিয়ন কমিটির সিনিয়র সদস্য ও ব্যাংকার জনাব নাসির হোসেন,নাচনমহল ইউনিয়ন কমিটির সদস্য সচিব জনাব কামরুল হাসান মাস্টার, যুগ্ম আহবায়ক ও চাকুরীজীবি জনাব মোঃমাহাবুব হোসেন,নাচনমহল  ইউনিয়ন কমিটির সদস্য রেজাউল করিম।এছাড়াও তেতুলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আবুল কাশেম দুলাল এবং পাওতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব ফারুক মাস্টার এবং স্থানীয় জনাব মোঃ রিয়াজ হোসেন,কামাল ফকির,কামাল শরীফ,মন্জুরুল ইসলাম সজল, খলিফা মাইনুল সহ গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।
বৃক্ষরোপন কর্মসূচীর সমন্বয়কারী ও সংগঠনের কেন্দ্রীয় কমিটির আহবায়ক সুপ্রিমকোর্টের আইনজীবি এডভোকেট মোঃকাওসার হোসাইন এ বিষয়ে বলেন যে, বৃক্ষরোপন কর্মসূচী সংগঠনের বার্ষিক কর্মসূচীরগুলোর একটি,পৃথিবীর পরিবেশ বিপর্যয় ও তাপমাত্রা বৃদ্ধি প্রতিরোধে বৃক্ষরোপনের বিকল্প নেই,পাশাপাশি আমাদের রোপনকৃতবৃক্ষগুলো ফলজ ও ঔষধি হওয়ায় তা একসময় মানবতার কল্যানে কাজে আসবে।ধারাবাহিকভাবে অন্যান্য ইউনিয়নে এ কার্যক্রম গ্রহন করা হবে এবং প্রতিবছর চলমান থাকবে।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ