১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

নাজিরপুরে অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীর বৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের নাজিরপুরে এক শিক্ষার্থীর বৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে মাদরাসার অধ্যক্ষ মো. মাসুম বিল্লাহর বিরুদ্ধে।

ভুক্তভোগী শিক্ষার্থী নিয়াজ মাখদুন উপজেলা নির্বাহী অফিসারের কাছে অধ্যক্ষের বিরুদ্ধে তার বৃত্তির টাকা আত্নসাতের অভিযোগ করে ওই টাকা ফেরত পাওয়ার জন্য আবেদন করে।

আবেদন সূত্রে জানা গেছে, উপজেলার কলারদোয়ানিয়া গ্রামের আবুল কালাম আজাদের ছেলে মো. নিয়াজ মাখদুন স্থানীয় ডুমুরিয়া নেছারিয়া আলিম মাদরাসা থেকে গত ২০১৫ সালে ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তি পায়। সে হিসেবে পরের বছর ২০১৬ সালে ষষ্ঠ শ্রেণির ছাত্র হিসেবে প্রথম ৬ মাসের জন্য তার নামে বরাদ্দকৃত টাকা উত্তোলন করে।
পরের বছর ২০১৭ সালে ওই শিক্ষার্থী স্থানীয় কলারদোয়ানিয়া মাধ্যমিক বিদ্যালয়ে সপ্তম শ্রেণীতে ভর্তি হয়। এর পর থেকে অধ্যক্ষ মো. মাসুম বিল্লাহ ওই শিক্ষার্থীর টাকা নিয়মিত উত্তোলন করে তা আত্মসাৎ করেন।

নাজিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ওবায়দুর রহমান জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়ে অভিযুক্ত অধ্যক্ষকে গত ১৬ আগস্ট নোটিশ পাঠানো হয়েছে। নোটিশ মোতাবেক আগামী মঙ্গলবার (৩১ আগস্ট) বিষয়টির সমাধান দেওয়ার জন্য অধ্যক্ষকে ডাকা হয়েছে।

এ ব্যাপারে জানতে অধ্যক্ষর সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি টাকা আত্মসাতের অভিযোগ অস্বীকার করে বলেন, ওই শিক্ষার্থী অনুমতি ছাড়া প্রতিষ্ঠান ত্যাগ করে অন্যত্র ভর্তি হয়েছে। তাই তার টাকা উত্তোলন করা হলেও দেওয়া হয়নি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ