২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নাজিরপুরে খাদ্য গোডাউনের কোটি টাকার জমি প্রভাবশালীর দখলে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি ::: পিরোজপুরের নাজিরপুরে খাদ্য গোডাউনের কোটি টাকা মূল্যের জমি দখল করে নিয়েছে স্থানীয় প্রভাশালী নারায়ই মিস্ত্রি ও তার পরিবার। উপজেলার শ্রীরামকাঠী বন্দরের খাদ্য গোডাউনের একটি পাকা কক্ষ ও তার পাশর্^বর্তী ২৫ শতাংশ জমি গত কয়েক বছর ধরে জোর করে দখল করে আছে ওই পরিবারটি।

সরেজমিনে দেখা গেছে, শ্রীরামকাঠী বন্দরের খাদ্য গোডাউনের প্রধান ভবনে এলজিইডি কর্তৃক নির্মিত এলএসডি ফুড গোডাউনের গার্ড রুম, বাথরুম ছাড়াও জমি দখল করে তৈরি করছেন টিনের ঘর।

স্থানীয় ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন বেপারী বলেন, নারায়ণ গত ২০ বছরের বেশি সময় ধরে প্রভাব খাটিয়ে সরকারি ওই জমি দখল করে আছেন।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী জাকির হোসেন মিয়া বলেন, এলজিইডির খাদ্যের বিনিময় কর্মসূচি প্রকল্পের আওতায় গ্রামীণ সড়ক, ব্রিজ-কালভার্ট ও গ্রোথ সেন্টার নির্মাণ ও উন্নয়ন কাজ করা হয়েছিল। এ জন্য সরকারিভাবে বরাদ্দকৃত গম, চাল সংরক্ষণ ও বিতরণের জন্য উপজেলাসমূহে এলজিইডি ফুড গোডাউন নির্মাণ করা হয়। আশির দশকে শ্রীরামকাঠী বন্দরে ওই গোডাউন নির্মাণ করা হয়। বর্তমানে ওই কর্মসূচির পরিবর্তে দরপত্র প্রক্রিয়ায় সরকারি অর্থ বরাদ্দের মাধ্যমে উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন হওয়ায় গোডাউন পরিত্যক্ত থাকায় ভবনটি বিএডিসি কর্তৃপক্ষের কাছে লিজ হিসাবে দেয়া হলে বিএডিসি কর্তৃপক্ষ বীজ ও কৃষি ওষুধ রাখার গোডাউন হিসাবে ব্যবহার করছে। নারায়ণ মিস্ত্রিকে ওই জমি ও স্থাপনার দখল ছেড়ে দিতে বারবার নোটিশ দেয়া হলেও তিনি তা ছাড়ছেন না। কর্তৃপক্ষের সাথে আলোচনা করে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে অভিযুক্ত নারায়ণ মিস্ত্রি বলেন, তিনি ভূমি অফিসের মাধ্যমে ওই জমি একসনা লিজ হিসাবে ভোগ করছেন। তবে উপজেলা ভূমি অফিসের কাছে এ বিষয়ে কোনো তথ্য নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অরূপ রতন সিংহ বলেন, বিষয়টি তদন্ত পূর্বক আইনি ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ