২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

নাজিরপুরে খাস জমি দখলের অভিযোগে একজনের কারাদন্ড

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের নাজিরপুরে খাস জমি দখলের অভিযোগে মো. কালাম হাওলাদর (৪৫) নামের এক ভুমি দস্যুকে দেড় মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। রবিবার (০৪জুলাই) বিকালে তাকে ওই দন্ড প্রদান করা হয়। দন্ডপ্রাপ্ত কালাম হাওলাদার উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের অতুল নগর গ্রামের মৃত রুঙ্গু হাওলাদারের ছেলে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) সাখাওয়াত জামিল সৈকত জানান, দন্ডপ্রাপ্ত কালাম হাওলাদার সম্প্রতি গোপালগঞ্জ-নাজিরপুর-পিরোজপুর অঞ্চলিক মহাসড়কের পশ্চিম পাশের উপজেলার মাটিভাঙ্গা বাজার সংলগ্ন মধুমতি নদীর উপর ব্রীজের উত্তর প্রান্তের চরের খাজ জমি অবৈধভাবে দখল করেন। তাকে ভুমি অফিস থেকে ওই দখল মুক্ত করতে বলা হলেও তিনি তা করেন নি। এমন কি গত কয়েকদিন ধরে সেখানে অবৈধভাবে ঘর উত্তোলন করে আসছিলেন। সরেজমিনে সেখানে ঘর উত্তোলনের কাজ দেখতে পেয়ে জমির অবৈধ দখলকারী কালামকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪৫ দিনে কারাদন্ড প্রদান করা হয়।

স্থানীয়রা জানান, কালাম হাওলাদার একজন ভুমি দস্যু। সে বিভিন্ন জায়গার সরকারী খাস জমি দখল করে তা পরে বিক্রি করে দেন। এমনি কি ওই জমির ২০ শতাংশ দখল করে তার একটি অংশ এর আগে স্থানীয়দের কাছে সে বিক্রি করেছেন ।

সর্বশেষ