৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরফ্যাশন প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত  বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৫ জেলের কারাদণ্ড বেতাগীতে ঠিকাদারের গাফিলতিতে শিক্ষার্থীদের ভোগান্তি বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক।

নাজিরপুরে ভুমিদস্যুদের হামলায় ভুমি অফিসের কর্মচারী গুরুতর আহত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের নাজিরপুরের সরকারী জমি দখলে বাধা দেয়ায় ভুমি অফিসের এক কর্মচারীকে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (২১জুলাই) রাতে উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের শ্রীরামকাঠী বন্দরে। হামলায় গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আহত কর্মচারী প্রদীপ মালি (২২) ওই ইউনিয়ন ভুমি অফিসের অফিস সহায়ক ও স্থাণীয় ভীমকাঠী গ্রামের মৃত প্রফুল্ল কুমার মালির পুত্র। আর হামলার সাথে জড়িত তিলক রায়(২৮) ওই ইউনিয়ন ভুমি অফিসের পিছনের সরকারী জমি দখল করে থাকা তুষার কান্তি রায়ের পুত্র।
বুধবার (২২জুলাই) সকালে চিকিৎসাধীন ওই কর্মচারীকে দেখতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফাহমি মো. সায়েফ ।
আহত ওই কর্মচারী জানান, গত মঙ্গলবার (২১জুলাই) রাত ৯টার দিকে শ্রীরামাকাঠী ইউনিয়ন ভুমি অফিসের মোটর সাইকেলটি অফিসের রেখে সামনের একটি টিউবওয়েলে পা ধুতে থাকেন। এ সময় ভুমি অফিসের পিছনে সরকারী জমি দখল করে থাকা স্থানীয় তিলক রায় তাকে হত্যার উদ্দেশ্যে ইট ও লাঠি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এ সময় তার চিৎকার শুনে স্থাণীয় শিখা রানী ও ভুদেব মৈত্র তাকে উদ্ধার করেন।
ওই ইউনিয়ন ভুমি কর্মকর্তা (তহশিলদার) মো. ছানাউল হক জানান, শ্রীরামকাঠী বন্দরের সরকারী জমি ওই হামলাকারী তিলক রায়ের পরিবার সহ কয়েকজন প্রভাবশালীর উদ্যোগে দখল করা হয়েছে। উপজেলা ভুমি অফিসের উদ্যোগে গত কয়েক দিন ধরে ওই সব জমির দখল উচ্ছেদে গেলে প্রভাবশালী ওই সব লোকজন ক্ষীপ্ত হন। আর এর জের ধরে তাদের ইন্দনে ভুমি অফিসের ওই কর্মচারীর উপর হামলা করা হয়েছে। তিনি আরো জানান, হামলার খবর শুনে আহত ওই কর্মচারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসতে চাইলে হামলাকারীদের পক্ষে স্থাণীয় খোকন কাজী তাতে বাধা দেন।
এ ঘটনার পর থেকে হামলাকারীর মুঠো ফোন বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি।
উপজেলা সহকারী কমিশনার ভুমি ফাহমি মো. সায়েফ জানান, এ ঘটনায় মামলা দায়ের প্রস্তুতি চলছে।

সর্বশেষ