১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কানাইঘাট উপজেলার প্রায় ৯০ ভাগ এলাকা বন্যা প্লাবিত শিকারপুরে আ’লীগ ও স্বতন্ত্রসহ ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল বানারীপাড়ায় প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ’লীগের আলোচনা সভা এনায়েতপুর হাটে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা  বাকেরগঞ্জে ওসি'র নির্দেশনায় অভিযানঃ ৮ টি গাঁজার গাছসহ আটক-১ ভোলা জেলা পুলিশের মাসিক অপরাধ ও আইন শৃংঙ্খলা পর্যালোচনা সভা অনুষ্ঠিত ভোলায় পাথরবোঝাই ট্রাক নিয়ে বেইলি ব্রিজ খালে পদ্মা সেতুতে যানবাহনের টোল নির্ধারণ করলো সরকার বরিশালে মানামী লঞ্চের কেবিন থেকে অলঙ্কারভর্তি ব্যাগ চুরি বরিশালে হঠাৎ করেই ৫ নদীর পানি বিপৎসীমার ওপরে

নামের ভুলে ফাঁসিতে ঝুলে মৃত্যুর প্রহর গুনছে ইমন ! মুক্তি দাবি

জাহিদ হাসান, মাদারীপুর জেলা প্রতিনিধি:
মাদারীপুরের রাজৈরে নামের ভুলের কারনে শিশু আদুরী আক্তার(৫) হত্যা মামলায় নির্দোষ ইমন গাছী(৩১) ফাঁসির রায়ে দন্ডিত হয়ে মৃত্যুর প্রহর গুনছে বলে অভিযোগ উঠেছে। দাবী গ্রেফতারকৃত ইমন ও মৃত্যুদন্ডপ্রাপ্ত রিমন এক ব্যক্তি নয়।
বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ইমনের ফাঁসির রায় বাতিল ও শর্তবিহীন মুক্তির দাবিতে উপজেলার কামালদি ভারত স্থানে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসি ও স্বজনেরা। এসময় প্রায় ৩০মিনিট দুরপাল্লার গাড়ি চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানযটের সৃষ্টি হয়। পরে রাজৈর থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ইমন উপজেলার কোদালিয়া বাজিতপুর গ্রামের মুহিত গাছীর ছেলে। বর্তমানে তিনি মাদারীপুর কারাগারে বন্দী রয়েছে।
সমাবেশে বক্তারা জানান, ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর উপজেলার খালিয়া ইউনিয়নের সেনদিয়া গ্রামের টুকু সরদারের মেয়ে আদুরী হত্যা সংগঠিত হয়। এ মামলার রায় ঘোষিত হয় চলতি বছরের ২৯ নভেম্বর। রায়ে রিমন হোসাইন ওরফে ইমন গাছীসহ ৩ জনকে ফাঁসির আদেশ দেন মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা। কিন্তু ইমন গাছীর নাম রিমন হোসাইন কোথাও নেই। তার জাতীয় পরিচয় পত্র ও পাসপোর্টে নাম ইমন গাছী। তাকে ষড়যন্ত্রমূলকভাবে এ মামলার আসামী করা হয়েছে এবং নির্দোষ একটি ছেলেকে ফাঁসির রায় মাথায় নিয়ে মৃত্যুর প্রহর গুনতে হচ্ছে। এসময় রায়টি পুনঃতদন্তের মাধ্যমে পুনঃবিবেচনার জন্য সরকারের কাছে দাবি জানান তারা।
অন্য দন্ডপ্রাপ্তরা হল- উপজেলার পশ্চিম স্বরমঙ্গল গ্রামের রফিক হাওলাদারের ছেলে রাজীব হাওলাদার ও পিরোজপুর জেলার ভৈরমপুরের রফিকুল ইসলাম মোল্লার ছেলে শফিকুল ইসলাম মোল্লা।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ