১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নারীকে কুপ্রস্তাব দেয়া ঝালকাঠির সেই বিতর্কিত জেলারকে স্ট্যান্ড রিলিজ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ঝালকাঠি প্রতিনিধি ::: কারাবন্দি স্বামীর সঙ্গে সাক্ষাৎ করিয়ে দেওয়ার বিনিময়ে নারী দর্শনার্থীকে রাত কাটানোর প্রস্তাব দেওয়ার অভিযোগে ঝালকাঠি জেলা কারাগারের কারাধ্যক্ষ (জেলার) আক্তার হোসেন শেখকে তাৎক্ষণিকভাবে বদলি (স্ট্যান্ড রিলিজ) করে বরিশাল কারা উপ-মহাপরিদর্শকের দপ্তরে সংযুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক সই করা এক প্রজ্ঞাপনে তাকে স্ট্যান্ড রিলিজ করা হয়।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে ঝালকাঠির কারা তত্ত্বাবধায়ক (জেল সুপার) মিলন চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলারকে স্ট্যান্ড রিলিজ করে ঝালকাঠি থেকে সরিয়ে নেওয়া হয়েছে। এরআগে গত ৩১ আগস্ট কারা অধিদপ্তরের মহাপরিচালক, বরিশালের ডিআইজি প্রিজন ও ঝালকাঠির জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ওই নারী।

অভিযোগ সূত্রে জানা গেছে, ওই নারীর স্বামী একটি মামলায় ২৯ জুলাই থেকে ঝালকাঠি জেলা কারাগারে বন্দি রয়েছেন। স্বামীর সঙ্গে দেখা করার জন্য অসংখ্যবার জেলগেটে গেলেও দেখা করতে পারেননি। পরে জেলের এক কর্মচারীর পরামর্শে জেলার আক্তার হোসেন শেখের সরকারি নম্বরে ফোন করে স্বামীর সঙ্গে দেখা করার বিষয়টি জানান। পরবর্তী সময়ে তিনি (জেলার) তার স্বামীর সঙ্গে দেখার ব্যবস্থা না করিয়ে ফোনে কথা বলার ব্যবস্থা করে দিয়ে তার ব্যক্তিগত মোবাইল নম্বর চেয়ে নেন। এরপর থেকে জেলার বিভিন্ন সময় ওই নারীকে কল করে কথা বলতেন।

এতে আরও বলা হয়, তিনি তার স্বামীর সঙ্গে দেখা করে দেওয়ার আশ্বাস দিয়ে হোয়াটসঅ্যাপ নম্বরে ভিডিও কল দিয়ে নানা ধরনের কথা বলে সময় কাটাতেন। একপর্যায়ে তাকে প্রস্তাব দিয়ে বলেন, তাকে সময় দিলে তিনি তার স্বামীর সঙ্গে দেখা করিয়ে দেবেন। এছাড়া জেলার ওই নারীর নলছিটির বাড়িতে এসে একসঙ্গে রাত কাটানোর ইচ্ছা প্রকাশ করেন। এতে রাজি না হওয়ায় তার স্বামীর সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি। এমনকি স্বামীকে জেলের ভেতরে শাস্তি দেবেন বলেও ভয়ভীতি দেখান জেলার।

সর্বশেষ