২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

নিজস্ব অর্থায়নে নির্মিত মোহাম্মদপুর সড়ক উদ্বোধন করলেন বিসিসি মেয়র সাদিক

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল নগরীর অবহেলিত ও দীর্ঘদিনের উন্নয়ন বঞ্চিত ৫ নম্বর ওয়ার্ডের পলাশপুরের মোহাম্মদপুর সড়কের নির্মান কাজ শেষে উদ্বোধন করা হয়েছে। বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সোমবার সড়কটি জনসাধারণের চলাচলের জন্য ফলক উন্মোচনের মাধ্যমে উন্মুক্ত করে দেন।

কর্পোরেশনের প্রকৌশল বিভাগ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে- ৫ নম্বর ওয়ার্ডের পলাশপুরের মোহাম্মদপুর এলাকার সড়কটি দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিলো। যাতায়াতের জন্য ব্যবহারের অনুপযোগী থাকায় ওই এলাকার বাসিন্দাদের দূর্ভোগের কোন শেষ ছিলোনা। বিশেষ করে বর্ষা মৌসুম এলে সেখানটায় জলাবদ্ধতার সৃষ্টি হয়ে দূর্ভোগ আরো বাড়িয়ে দিতো। বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পর থেকে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সড়কটি নির্মানের জন্য প্রানপন চেষ্ঠা অব্যাহত রাখেন। কিন্তু কোন বাজেট বরাদ্দ না পাওয়ায় নির্মান কাজ শুরু করা যায়নি। আসন্ন বর্ষা মৌসুমে স্থানীয়দের দূর্ভোগের বিষয়টি মাথায় রেখে শেষ পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশনের সম্পূর্ন নিজস্ব অর্থায়নে এ নির্মানকাজ সম্পন্নের উদ্যোগ নেন মেয়র সাদিক আবদুল্লাহ। তাঁর উদ্যোগের ফলে অতি অল্প সময়ের মধ্যে সড়কটির নির্মান কাজ সম্পন্ন করা হয়।

সূত্র আরো জানায়, ২৪৮ মিটারের ওই সড়কটি আরসিসি দ্বারা নির্মানের জন্য মোট ব্যয় করা হয়েছিলো ৪ কোটি ৫৮ লাখ ৯ হাজার ১৭ টাকা। সোমবার রাতে সড়কের ফলক উন্মোচনের আগে অনুষ্ঠিত দোয়া মোনাজাতে অংশ নেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এসময় বিসিসির বেশ কয়েকজন কাউন্সিলর, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে মোহাম্মদপুর সড়কের নির্মান কাজ শেষ হওয়ায় স্থানীয় অধিবাসীরা মেয়র সাদিক আবদুল্লাহকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, তাঁর ঐকান্তিক প্রচেষ্ঠায় অবশেষে সড়কটি নির্মান কাজ সম্পন্ন হলো। এর ফলে স্থানীয়দের দীর্ঘদিনের ভোগান্তির অবসান হলো বলেও মনে করেন তারা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ