১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে- তথ্য মন্ত্রী

এম লোকমান হোসেন, নিজস্ব প্রতিবেদক:
সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সময়ে আওয়ামীলীগ সরকার নির্বাচন কালীন তত্ত্বাবধায়ক সরকার হিসাবে দায়িত্ব পালন করবে। নির্বাচন কমিশনের অধীনেই আগামী  নির্বাচন অনুষ্ঠিত হবে। কোনো সরকারের অধীনে নির্বাচন হয় না। নির্বাচন হয় নির্বাচন কমিশনের অধীনে। তাই তত্ত্বাবধায়ক সরকারের মিথ্যা স্বপ্ন দেখে কোন লাভ নেই। নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে।
 ১৮ সেপ্টেম্বর (শনিবার)ভোলার চরফ্যাশন উপজেলা¯’ ব্রজগোপাল টাউন হলে বিকেল সাড়ে চারটায় সাবেক জাতীয় সংসদ সদস্য, চরফ্যাসন সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এম.এম. নজরুল ইসলাম এর ২৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এম.পি।
অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল’র সভাপতিত্বে ও অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র’র পরিচালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, চরফ্যাসন ও মনপুরার সংসদ সদস্য, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এম.পি, ভোলা জেলা প্রশাসক, তৌফিক-ই-লাহী ও ভোলা জেলা পুলিশ সুপার, সরকার মোঃ কায়সার।
স্মারণ সভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, রাত ১২ টার পর টেলিভিশনের পর্দায় যারা গরম গরম কথা বলেন, তাদের দাবী মোতাবেক এদেশে আর কখনও তত্ত¡াবধায়ক সরকার আসবে না। তিনি বলেন বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়া বলেছিলেন, আওয়ামীলীগ কখনও পদ্মা সেতু নির্মাণ করতে পারবে না। তারা ক্ষমতায় এলে ২টি পদ্মা সেতু নির্মাণ করবে। আজ আওয়ামীলীগ সরকার পদ্মা সেতু নির্মাণ করতে সক্ষম হয়েছে। যখন আওয়ামীলীগ সরকার সেতু নির্মাণ শুরু করেছে তখন, বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, জোড়া-তালি দিয়ে নাকি পদ্মা সেতুর কাজ শুরু করেছে আওয়ামীলীগ। আজ সেতু নির্মাণ শেষ। আমরা অপেক্ষায় আছি সেই দিনটি দেখার জন্য যেদিনটি বিএনপির নেতৃবৃন্দ সেই পদ্মা সেতু দিয়ে যাতায়াত করবে।
২০০৮ সালে আওয়ামীলীগ ডিজিটাল বাংলাদেশ গঠনের ঘোষণা দিয়েছে। যা আজ বাস্তবে রুপ লাভ করেছে। দেশের বাহিরে থাকা সন্তানদের সাথে পিতা-মাতা, স্বামীর সাথে স্ত্রী, পুত্র, পরিজন সরাসরি কথা বলতে পারে। টাকা পয়সা সহ যে কোন সমস্যা সমাধান করা সম্ভব হয়েছে। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় অনলাইন ভর্তি প্রক্রিয়ার মাধ্যমে গ্রাম-গঞ্জের ছাত্ররা বড় বড় বিশ্ববিদ্যালয়ে ও নামীদামী প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছে। এটাই ছিল ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন। আজ সে হাসিনা সরকার সে স্বপ্ন পূরণ করতে সক্ষম হয়েছে।
যারা বলেন, জনগনের জন্য দেশে এত উন্নয়ন হয়েছে, দেশ এগিয়ে গেছে তিনি ঐসব বুদ্ধিজীবিদের প্রশ্ন করে বলেন, চরফ্যাসনের দৃষ্টিনন্দন জ্যাকব টাওয়ার, ফ্যাসন স্কয়ার, পানির পোয়ারা, আধুনিক বাসস্ট্যান্ড, খাসমহল জামে মসজিদ ও হাজারো কিলোমিটার পাকা রাস্তা কি জনগন করেছে না আওয়ামীলীগ সরকার করেছে।
তিনি বলেন আওয়ামীলীগ সরকারের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এ আসনে নির্বাচিত হওয়ার কারনেই আওয়ামীলীগ তথা শেখ হাসিনা সরকার এ সকল উন্নয়ন করছে। আর সেই উন্নয়নের সুফল ভোগ করছে চরফ্যাসন ও মনপুরার জনগন।
অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এম.পি, পৌর মেয়র এম. মোরশেদ, চরফ্যাসন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল, প্রেস ক্লাব সভাপতি অধ্যক্ষ আবুল হাসেম মহাজন ও সম্পাদক মনির আহমেদ শুভ্র বক্তৃতা করেন।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ