১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপঃ কুয়াকাটা সৈকত থেকে সরিয়ে নেয়া হচ্ছে ক্ষুদ্র প্রতিষ্ঠান চর জহিরুদ্দিনের মোশাররফ হোসেন কাশেমকে বাঁচাতে এগিয়ে আসুন বরিশালে বৃষ্টি-জোয়ারের পানিতে তলিয়ে গেছে বিভিন্ন এলাকা ! বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃ্দ্ধকে মারধর, শেবাচিমে ভর্তি ! রাঙ্গাবালীতে তেল সারের মূল্যবৃদ্ধিতে কৃষকের গলার কাঁটা প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা ঝালকাঠিতে অগ্নিদগ্ধ লঞ্চ এমভি অভিযান-১০ মালিককে ফেরত

নিষেধাজ্ঞার মধ্যে মাছ শিকার: কুয়াকাটায় ৩৯ জেলেকে জরিমানা

কুয়াকাটা প্রতিনিধি,পটুয়াখালী-
বঙ্গোপসাগরে চলমান ৬৫ দিনের নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে কোস্ট গার্ড ও নৌ-পুলিশের পৃথক অভিযানে কুয়াকাটায় ৩৯ জেলেকে আটক করে জরিমানা করা হয়েছে। এসময় দু’টি মাছধরা ট্রলারসহ ১২ লাখ মিটার জাল ও ৩’শ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে আটককৃতদের ১ লাখ ৭৭ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। গত দু’দিন মঙ্গলবার ও বুধবার উপজেলার নিজামপুর স্টেশনের কোস্ট গার্ড ও কুয়াকাটা নৌ-পুলিশ এ অভিযান চালায়।
কোস্ট গার্ড ও নৌ পুলিশ জানান, কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর থেকে মঙ্গলবার দু’টি মাছধরা ট্রলারের ৩০ জেলেকে আটকের পর ৮৭ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে জব্দকৃত মাছ বিক্রির ৫০ হাজার টাকা, দু’টি মাছধরা ট্রলারসহ ১২ লাখ মিটার জাল কলাপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়। এছাড়া বুধবার সকালে নৌ-পুলিশ কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে মাছ শিকারের দায়ে ৯ জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে। এসময় তাদের নিকট থেকে ৯০ হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়েছে। এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ