২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নেছারবাদে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করায় যুবক গ্রেফতার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের নেছারবাদে (স্বরূপকাঠি) ডিজিটাল নিরাপত্তা আইনে মিজানুর রহমান সিকদার ওরফে হাতকাটা মিজান (৩৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত মিজান উপজেলার জলাবাড়ি ইউনিয়নের আরামকাঠী গ্রামের বজলুর রহমান সিকদারের ছেলে।
জানা গেছে, প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচি পুর্ন মন্তব্য ও বিকৃত ছবি তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেজবুক) প্রচার করার অভিযোগে গত বৃহস্পতিবার (০১ এপ্রিল) রাতে তাকে গ্রেফতার করা হয়। এর আগে একই রাতে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রজু করা হয়েছে। শুক্রবার (২ এপ্রিল) তাকে পিরোজপুর আদালতে পাঠানো হয়েছে। মিজানুর রহমান সিকদার ওরফে হাতকাটা মিজান এলাকায় নানা প্রকার অপকর্মের সাথে জড়িত রয়েছে বলে থানা পুলিশ সূত্র জানান। গত বিএনপির জোট সরকারের সময় তিনি সন্ত্রাসী কর্মকান্ড করায় ক্যাডার হিসেবে সকলের কাছে পরিচিত । ওই যুবক নিজের ফেজবুক আইডিতে প্রধানমন্ত্রীকে নিয়ে বিভিন্ন ধরনের বিকৃত ছবি পোষ্ট করেন । বিষয়টি স্থানীয় সাংবাদিকদের নজরে এলে তারা তা প্রশাসনকে জানায়। পরে পুলিশ প্রশাসন বিভিন্ন কৌশল ও পদ্ধতি অবলম্বন করে ওই যুবককে উপজেলার ইদিলকাঠি এলাকা থেকে গ্রেফতার করে। পরে পুলিশ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রজু করে শুক্রবার আদালতে পাঠিয়েছেন।
ওসি আবির মোহাম্মদ হোসেন বলেন, বিভিন্ন প্রকার পদ্ধতি অবলম্বন করে মোবাইল ট্রাকিংএর মাধ্যমে তাকে গ্রেফতার করা হয়। ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা রজু করা হয়েছে।

সর্বশেষ