৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালে নোংরা খাবার পরিবেশনের দায়ে ‘আকাশ হোটেল’ এর মালিকের দন্ড ।

বরিশাল বাণী: বরিশালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নগরের ফলপট্টি এলাকার ‘আকাশ হোটেলে’ নোংরা পরিবেশে খাবার সংরক্ষণ, রান্না করা খাবার খোলা রাখাসহ অপরিচ্ছন্নভাবে ফ্রিজিং করা খাবারের অব্যবস্থাপনার দায়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারায়  ১৫ হাজার টাকা অর্থদণ্ড জরিমানা করা হয়। তাছাড়া আগামীতে এসব না করার জন্য কড়া হুশিয়ারী দেওয়া হয়।

এছাড়া অনেক আগে থেকেই আকাশ হোটেলের বিরূদ্ধে ভোক্তাদের অভিযোগ ছিল, গ্রিল কাবাবে পচা মুরগী দেওয়া, দুর্ন্ধযুক্ত মাছ পরিবেশন, কাস্টমারের সাথে অসদাচরণ করে আকাশ হোটেল কর্পক্ষ।

যদিও এ বিষয়ে আকাশ হোটেলের সত্তাধীকারী নুরুল ইসলাম বরিশাল বাণীকে বলেন, আজ ভ্রাম্যমাণ আদালত এসে বাদাম বাটা নিচে পেয়েছে, আর একটি গরুর মাথার চামড়া ফ্রিজে পেয়েছে। তাই তারা ১৫ হাজার টাকা জরিমানা করেছেন।

শুক্রবার (১৯ আগস্ট) সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট লাকী দাসের নেৃতত্বে এ অভিযান চালানো হয়।

এছাড়াও অভিযানে নগরের বাজার রোড এলাকার একটি প্রতিষ্ঠানে পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদের সময়সীমা, পরিমাণ, উৎপাদনকারী প্রতিষ্ঠানের নাম ইত্যাদি না থাকার কারণে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৭ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে প্রসিকিউশন অফিসার হিসেবে বাজার মনিটরিং কর্মকর্তা মাহবুবুর রহমান এবং আইন-শৃংখলা রক্ষায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম সহায়তা দেন।

অভিযান পরিচালনাকারী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লাকী দাস জানান, জনস্বার্থ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ