৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

পটুয়াখালীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত-৩

নিজস্ব প্রতিবেদক: পটুয়াখালীর দশমিনায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষ সন্ত্রাসীর হামলায় একই পরিবারের ৩ জন আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার সন্ধ্যা ৬ টায় গাজী বাড়ির উত্তর পাশের প্রধান সড়কের পাশে এ ঘটনা ঘটে। আহতরা হলো দশমিনা থানার ৩নং ওয়ার্ড পূর্ব দশমিনা গ্রামের বাসিন্দা হাফিজুর রহমানের স্ত্রী মুকুল বেগম মেয়ে মুশফিকা আক্তার এনা ও সুমাইয়া আক্তার। মেয়ে এনা বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

আহত সূত্রে জানা যায়, একই এলাকার বাসিন্দা কামরুল মিয়ার সাথে দীর্ঘদিন যাবৎ সাড়ে পাঁচ শতাংশ জমি নিয়ে হাফিজুর রহমানের সাথে বিরোধ চলে আসছিল। এনিয়ে উভয়ের মাঝে দ্বন্দ্ব বিরাজমান। ঘটনাদিন জোরপূর্বক ভাবে ওই জমি দখলের চেষ্টা চালায় কামরুল মিয়ার গংরা। জমি দখলে হাফিজুর রহমানের স্ত্রী ও মেয়েরা বাধা প্রদান করলে মিসেস কামরুল, ফজিনূর বেগম, কাওসার, ফয়সাল, সাইফুল গাজী, শাহিনুর বেগম, রাসেল সহ অজ্ঞাত সাত-আটজন সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এনার উপরে হামলা চালায়। তাকে বাঁচাতে ছোট বোন ও মা ছুটে আসলে তাদেরকে পিটিয়ে রক্তাক্ত করে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে এনার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য শেবাচিমে প্রেরণ করেন।

এ বিষয়ে হাফিজুর রহমান বলেন, এলাকার ভূমিদস্যু সন্ত্রাসী কামরুল ওই জমির জন্য ২লক্ষ টাকা চাঁদা দাবি করেন। চাঁদার টাকা না দিলে জোর পূর্বক ভাবে তার বাহিনীর দ্বারা ওই জমি দখলের চেষ্টা চালায়। এ সময় তাদেরকে বাধা দিলে আমার স্ত্রী ও মেয়েকে মারধর করে। এ বিষয়ে প্রশাসনের কাছে সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি । এ নিয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে তিনি আরো জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ