১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ভোলা থিয়েটারের কমিটিতে সভাপতি লিটন, সম্পাদক বাঁধন ভোলায় ক্রিকেট ব্যাটের আঘাতে যুবকের মৃত্যু, থানায় মামলা পটুয়াখালীতে স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি দাবিতে স্বামী 'র বাড়িতে অনশন ডিবির অভিযানে সাড়ে ৪ লক্ষ টাকার ৬ কেজি গাঁজাসহ মাদক ব্যাবসায়ী আটক! কাঠালিয়া প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তাকে পিটিয়ে জখম ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ - আহত ৩ । উজিরপুরে হানিফ পরিবহন ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ২ বিয়ের দাবী নিয়ে ইডেন পড়ুয়া ছাত্রী চরফ্যাশন প্রেমিকার বাড়িতে ২দফা অনশন! শিক্ষিকাকে কুপিয়ে হত্যার চেস্টা, গ্রেপ্তার-১

পটুয়াখালীতে মন্দিরে চুরি, পিতলের প্রতিমা ও স্বর্ণালংকার লুট

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

প্রতিনিধি প্রতিনিধি ::: পটুয়াখালী সদর উপজেলার মৌকরন ইউনিয়নের ললিতা হাওলাদার বাড়ির শ্রীশ্রী শ্যামসুন্দর মদন মোহন জিউর মন্দিরে চুরির ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) গভীর রাতে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয়রা। চুরির ঘটনায় পটুয়াখালী সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন মন্দির কমিটির সভাপতি গৌতম দেবনাথ।

অভিযোগে জানানো হয়- শনিবার ভোরের দিকে মন্দিরের সেবায়েত অমরি দেবনাথ প্রণাম করার উদ্দেশ্যে মন্দিরে গিয়ে দেখে মন্দিরের লোহার গেট ভাঙ্গা। এসময় মন্দিরের মধ্যে থাকা পাঁচটি পিতলের প্রতিমা স্বর্ণালংকার ও দানের নগদ অর্থসহ আনুমানিক দেড় লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়েছে।

মন্দিরের সেবায়েত অমরি দেবনাথ বলেন, আমি রাতে সেবা পূজা শেষ করে মন্দিরে তালা দিয়ে ঘরে যাই। পরের দিন ভোরে ঘুম থেকে উঠে মন্দিরে গিয়ে দেখি মন্দিরের গ্রিল ভাঙ্গা ও মন্দিরের সব মালামাল এলোমেলো। তখন আমি মন্দিরের মধ্যে ঢুকে দেখি ভিতরে ঠাকুরের বিগ্রহ নাই। ঠাকুরের গলায় হাতে সোনা ও রুপার অনেক অলংকার ছিল, মন্দিরে নগদ টাকা ছিল সেগুলো কিছুই নেই। পরে আমি চিৎকার দিলে আসে পাশের লোকজন চলে আসে।

মন্দিরের সভাপতি গৌতম দেবনাথ বলেন, আমি সকালে ঘুমানো ছিলাম নিজ ঘরে। মন্দিরের সামনে ডাক চিৎকার শুনে দৌড়ে যাই। গিয়ে দেখি মন্দিরের দরজা ভাঙ্গা। আর ভিতরে প্রতিমার কয়েকটি কাপড় ও কয়েকটি ছবি ব্যতীত আর কিছুই নাই। এ ব্যাপারে আমি থানায় লিখিত অভিযোগ দিয়েছি। পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

মৌকরন ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য কাজী সুমন জানান, তিনি মন্দির চুরির ঘটনাটি জানতে পেরেছেন। নিজে মন্দির পরিদর্শন করেছেন। মন্দিরের দরজা ভাঙ্গা অবস্থায় দেখতে পেয়েছেন। এ ব্যাপারে প্রশাসনের সর্বোচ্চ সহযোগিতা চেয়েছেন তিনি।

মন্দিরে চুরি ঘটনা সম্পর্কে জানতে মৌকরন ইউপি চেয়ারম্যান কাজী সেলিমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জসিম জানান, আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। ঘটনাটি তদন্ত করা হবে। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ