২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পটুয়াখালীর প্রথম নারী উপজেলা চেয়ারম্যান মার্জিয়া নিতু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী প্রতিনিধি ::: বিপুল ভোটে বিজয়ী হয়ে চমক দেখালেন পটুয়াখালীর প্রথম নারী উপজেলার চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু। ২১ মে গলাচিপা উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রভাবশালী প্রার্থী বর্তমান চেয়ারম্যান মুহাম্মদ শাহিন শাহকে ১৫ হাজার ৫৪৯ ভোটের বড় ব্যবধানে হারিয়ে নির্বাচিত হন।

উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নিতু তার পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ছিলেন। এ নিয়ে ছয় বারের মতো উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হলেও পটুয়াখালী জেলায় এই প্রথমবারের মতো কোন নারী চেয়ারম্যান নির্বাচিত হলেন।

নির্বাচিত হওয়ার পরে প্রতিক্রিয়া জানান, এ বিজয় গলাচিপার মানুষের। তারা পরিবর্তন চেয়েছিলেন। তাদের ভালোবাসা আমি সিক্ত। আমি রাজনৈতিক পরিবারের মেয়ে। ভবিষ্যতে চেষ্টা করবো তাদের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে।

তিনি বলেন, তার একমাত্র ভাই গলাচিপা পৌরসভার নির্বাচিত মেয়র এবং পৌর আওয়ামী লীগের সভাপতি। বাবা মরহুম আব্দুল খলিফাও ছিলেন পৌরসভার মেয়র ও স্থানীয় আওয়ামী লীগ নেতা। মা নুরুন্নাহার বেগম গলাচিপা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি। রাজনৈতিক পরিমণ্ডলেই তার বড় হয়ে ওঠা। বঙ্গবন্ধু এবং তার কন্যার ভিশন স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে একজন কর্মী হিসেবে কাজ করে এগিয়ে যেতে চাই চান তিনি।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত গলাচিপা উপজেলায় মোট ভোটার সংখ্যা দুই লাখ ৪১ হাজার ৮৭০ জন। এর মধ্যে ভোট কাস্ট হয়েছে ৭৬ হাজার ৯৮২। বৈধ হিসেবে গণ্য হয়েছে ৭৫ হাজার ৩৪৩ ভোট। ভোটার উপস্থিতির হার ছিলো ৩১.৮৩ শতাংশ।

নবনির্বাচিত চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া মিতু আনারস মার্কা নিয়ে ৪৫ হাজার ৪৪৬ ভোট ও তার প্রতিদ্বন্দ্বি বর্তমান চেয়ারম্যান মুহাম্মদ সাহিন শাহ ঘোড়া মার্কা নিয়ে পেয়েছেন ২৯ হাজার ৮৯৭ ভোট।

ওই উপজেলায় নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান হলেন- ফরিদ হোসেন কোচিন ও তহমিনা আক্তার।

সর্বশেষ