১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পটুয়াখালীতে ইউনিয়ন, পৌরসভা ও উপজেলার প্রতিবন্ধী ব্যক্তিদের প্রতিনিধিত্ব ও অংশগ্রহণ বিষয়ক কর্মশালা

মির্জা আহসান হাবিব ঃ ইউনিয়ন, পৌরসভা ও উপজেলায় প্রতিবন্ধিতা অন্তর্ভুক্তিমূলক স্থানীয় সরকার ও উন্নয়ন প্রতিবন্ধী ব্যক্তিদের প্রতিনিধিত্ব ও অংশগ্রহণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
৪ মার্চ বৃহস্পতিবার বেলা ১১ টায় কোডেক প্রশিক্ষণ কেন্দ্রে এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ, পিআরপিপিএলজিডি প্রকল্প, প্রথম আলো জাতীয় তৃনমূল প্রতিবন্ধী সংস্থা, প্রতিবন্ধী নারীদের জাতীয় পরিষদের আয়োজনে এবং ইউরোপিয়ান ইউনিয়নের সহযোগিতায় দিনব্যাপি কর্মশালার উদ্বোধন করেন জেলা সমাজ সেবা কার্যালয়ের উপপরিচালক শিলা রানী দাস। এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর মোঃ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর হেড অব প্রধান গোলাম ফারুক হামিম। প্রথম আলো ‘র সহকারী বার্তা সম্পাদক ফিরোজ চৌধুরীর সঞ্চালনায় প্রকল্পের মুল প্রবন্ধ পাঠ করেন এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ জেলা কোঅরডিনেট নাজমুল হোসাইন খান। এ সময় বক্তব্য রাখেন সহকারী সমাজ সেবা কর্মকর্তা পটুয়াখালী এসএম শাহজাদা, জেলা জাসদের সাধারণ সম্পাদক সম দেলোয়ার হোসেন দিলিপ,শিক্ষকদের মধ্যে উপাধ্যক্ষ মো সেলিম মৃধা, জৈন কাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফিরোজ আলম, আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জালাল আহম্মেদ, প্রতিবন্ধীদের মধ্যে আবুল কালাম ও সাথী বেগম।
কর্মশায় উপস্থিত ছিলেন এসডিএ পরিচালক কে এম এনায়েত হোসেন, শুকতারা এনজিওর প্রতিনিধি মাহফুজা ইসলাম, নির্বাহী পরিচালক আলোকিত সমাজ উন্নয়ন সংস্থা সাবরিনা শাহনাজ,পৌর কাউন্সিল দেলোয়ার হোসেন আকন, মেম্বার সাবিনা আক্তার রুপা ও উপজেলা সমাজ সেবা কর্যালয়ের জন প্রতিনিধি, সাংবাদিক, আইনজীবী, শিক্ষক ও প্রতিবন্ধী ব্যক্তিসহ শতাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।
এ সময় বক্তারা বলেন ইউনিয়ন পরিষদ,পৌরসভা এবং উপজেলা পরিষদের স্থায়ী কমিটি,উন্নয়ন কমিটি ও বিভিন্ন কমিটিতে প্রতিবন্ধীদের অন্তর্ভুক্ত করতে হবে এছাড়াও স্থানীয় সরকার প্রতিষ্ঠান ও কমিউনিটি গ্রুপে অন্তর্ভুক্ত মূলক কাজে সম্পৃক্ত করন এবং জেলা উপজেলা ও শহর অধিকার কমিটির পরিকল্পনা ও বাজেটে অন্তর্ভুক্ত করতে হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ