৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কাউখালীতে ৩৫০ বোতল এলকোহলসহ গ্রেফতার ২ ভেঙে ফেলা হলো পটুয়াখালীর প্রবেশদ্বারে প্রদর্শিত যুদ্ধ বিমানটি গৌরনদীতে সরকারি হাসপাতালের ওষুধ পাচারের ছবি ও ভিডিও ধারন করায় সাংবাদিকদের অবরুদ্ধ গলাচিপায় ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন কিনলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই -এ্যাড. বলরাম পোদ্দার কলাপাড়া উপজেলাকে জেলায় রূপান্তরিত করার দাবিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত চরফ্যাশনে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন পটুয়াখালীতে শিশু শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা, বৃদ্ধ গ্রেফতার জাতীয় লিগে অংশ নিচ্ছেন বরিশালের নারী ফুটবলাররা মঠবাড়িয়ায় মাহফিল থেকে ফেরার পথে স্কুলছাত্রকে কুপিয়ে জখম

পটুয়াখালীতে জাতীয় বাজেটে প্রতিবন্ধী ব্যক্তিদের বরাদ্দ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

মির্জা আহসান হাবিব ঃ এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আয়োজনে পটুয়াখালীতে ২০২১-২২ অর্থবছরে জাতীয় বাজেটে প্রতিবন্ধী ব্যক্তিদের বরাদ্দ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
২৩ ফেব্রুয়ারী মঙ্গলবার বেলা ১১ টায় জেলা প্রশাসক দরকার হলে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও উপপরিচালক স্থানীয় সরকার বিভাগ পটুয়াখালী জি. এম. সরফরাজ এর সভাপতিত্বে আলোচনা সভা শুরু হয়। সভায় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান, এসডিএ পরিচালক কে এম এনায়েত হোসেন, জেলা জাসদের সাধারণ সম্পাদক স ম দেলোয়ার হোসেন দিলিপ, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ জাহাঙ্গীর হোসাইন, জৈন কাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফিরোজ আলম, পৌর কমিশনার মোঃ দেলোয়ার হোসেন আকন, এডমিন এন্ড এ্যাকাউন্ড এডিডি মোঃআবুল খায়ের,ফিল্ড কো-অডিনেটর এডিডি পটুয়াখালী নাজমুল হোসাইন খান, ব্রাক জেলা সমন্বয়ক মোঃ নেফাজ উদ্দিন, শুকতারা এনজিওর প্রতিনিধি মাহফুজা আক্তার, নির্বাহী পরিচালক আলোকিত সমাজ উন্নয়ন সংস্থা সাবরিনা শাহনাজ, প্রফেশন অফিসার জেলা সমাজ সেবা কার্যালয় পটুয়াখালী মুহাম্মাদ আমিনুল ইসলাম, প্রোগ্রাম অফিসার পিআরপিপিএলজিডি প্রোজেক্ট নাসরিন জাহান। প্রতিবন্ধীদের মাঝে বক্তব্য রাখেন মোঃ শাহদাত হোসেন।
প্রতিবন্ধী ব্যক্তিদের হতে প্রস্তাবনা দেওয়া হয় সকল ইউনিয়ন ও পৌরসভায় প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য বাজেটের রাজস্ব খাতে সুনির্দিষ্ট বরাদ্দ রাখা এবং বরাদ্দকৃত বাজেটের যথাযথ ব্যয় পর্যবেক্ষন করা, প্রতিবন্ধী ব্যক্তিদের চলাচল এবং দৈনন্দিন জীবনযাপনে সহায়তা সহায়ক উপকরন প্রদানের জন্য বরাদ্দ রাখা, দক্ষতা বৃদ্ধির মাধ্যমে প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থানের সহায়তা জন্য প্রশিক্ষণের বরাদ্দ রাখা, সামাজিক বেষ্টনীতে প্রতিবন্ধী ব্যক্তিদের আরও বাড়ানো ও সকল পর্যায়ে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য বাজেট প্রনয়নের ক্ষেত্রে তাদের সক্রিয় অংশগ্রহন নিশ্চিত করা প্রয়োজন। এ সকল বিষয় নিয়ে বক্তারা আলোচনা করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email